জয় দিয়ে লিগ শেষ করল আগ্রাবাদ নওজোয়ান

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৩ মে, ২০২৪ at ১০:০০ পূর্বাহ্ণ

গত আসরে প্রথম বিভাগে চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ারে আসা আগ্রাবাদ নওজোয়ান প্রিমিয়ারে প্রথম আসরটা দারুণ কাটিয়েছে। লিগে নিজেদের শেষ ম্যাচে গতকাল শহীদ শাহজাহান সংঘকে উড়িয়ে দিয়েছে আগ্রাবাদ নওজোয়ান। এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে নওজোয়ান ক্লাব ৫৬ রানের বিরাট ব্যবধানে হারিয়েছে শহীদ শাহজাহান সংঘকে। এই জয়ের ফলে আগ্রাবাদ নওজোয়ান ১১ ম্যাচের ৬টিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থানে রয়েছে। অপরদিকে দুই ম্যাচে জিতে কোনমতে রেলিগেশন এড়ানো শহীদ শাহজাহান সংঘ রয়েছে দশম স্থানে। গতকালের ম্যাচে দারুণ এক সেঞ্চুরি করেছেন নওজোয়ানের ব্যাটার মিনহাজ উদ্দিন সৌরভ। লিগে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। শুধু তাই নয় গতকালের সেঞ্চুরির ফলে লিগের ১১ ম্যাচের সবকটি খেলে ৪৭৮ রান সংগ্রহ করে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছেন। যদিও গতকালের ম্যাচে সেঞ্চুরি করার সুযোগ ছিল শাহজাহান সংঘের ওপেনার আবদুল্লাহ হানিফের। কিন্তু ৯৫ রান করে আউট হন তিনি।

সকালে টসে জিতে ব্যাট করতে নামে আগ্রাবাদ নওজোয়ান। কিন্তু প্রথম বলেই হারায় দলেল ইনফর্ম ব্যাটার নাজিমুদ্দিন সাব্বিরকে। দ্বিতীয় উইকেটে ৬৪ রান যোগ করেন আকিব এবং রনি। ২৫ বলে ৩৪ রান করে ফিরেন রনি। তৃতীয় উইকেটে আকিব এবং মিনহাজ উদ্দিন সৌরভ মিলে যোগ করেন ৩৭ রান। ৫৯ বলে ৪৪ রান করে ফিরেন আকিব। এরপর একাই দলকে টেনেছেন সৌরভ। চতুর্থ উইকেটে মিনহাজ সাকিবকে নিয়ে ১১০ রান যোগ করলেও সেখানে মিনহাজ সাকিবের অবদান মাত্র ৩৩ রান। তামিমকে নিয়ে আরো ৪৫ রান যোগ করেন সৌরভ। ৩১ রান করে ফিরেন তামিম। তবে এরই মাঝে নিজের সেঞ্চুরি তুলে নেন সৌরভ। ৯৪ বলে ১১টি চার এবং ৪টি ছক্কার সাহায্যে সেঞ্চুরি তুলে নেন সৌরভ। এটি লিগে তার দ্বিতীয় সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৯৯ বলে ১০৭ রান করে ফিরেন সৌরভ। ততক্ষনে তার দল পৌছে গেছে রানের চুড়ায়। শেষ দিকে মনজুরুলের ১৮ এবং মাজহারুলের ২২ রানের সুবাধে ২৯৭ রান সংগ্রহ করে আগ্রাবাদ নওজোয়ান। শহীদ শাহজাহান সংঘের পক্ষে সাইফুল ইসলাম সানি ৩২ রানে ৫টি উইকেট নিয়েছেন। ৩টি উইকেট নিয়েছেন আতিক।

২৯৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ২০ রানে মাহিনকে হারায় শাহজাহান সংঘ। এরপর একপ্রান্ত আগলে রেখে দলকে টেনেছেন আরেক ওপেনার আবদুল্লাহ হানিফ। আতিকের সাথে ৪৪ রান যোগ করার পর চতুর্থ উইকেটে তালহাকে নিয়ে ৭৯ রান যোগ করেন আবদুল্লাহ হানিফ। আতিক ৩৪ এবং তালহা ফিরেছেন ৩৫ রান করে। দলের জয়টা এক পর্যায়ে কঠিন হয়ে উঠলেও আবদুল্লাহর সেঞ্চুরিটা বেশ সহজ ছিল। কিন্তু ৯৫ রানের মাথায় ইফতেখার সাজ্জাদ রনির দুর্দান্ত এক ক্যাচে পরিনত হয়ে হতাশ হয়ে ফিরতে হয় আবদুল্লাহ হানিফকে। তার ১১০ বলের ইনিংসটিতে ৮টি চার এবং ২টি ছক্কার মার ছিল। শেষ দিকে রাসেল ২১ আর অনিক ১৫ রান করলে হারের ব্যবধানটা কিছুটা কমায় শহীদ শাহজাহান সংঘ। ২৪১ রানে থামে তাদের ইনিংস। আগ্রাবাদ নওজোয়ানের পক্ষে ৩৬ রানে ৩টি উইকেট নিয়েছেন মেহেদী। ২টি করে উইকেট নিয়েছেন রকিব উদ্দিন এবং মাজহারুল ইসলাম। একটি উইকেট নিয়েছেন মনজুরুল ইসলাম।

পূর্ববর্তী নিবন্ধতৃতীয় বিভাগ ফুটবল লিগ শুরু
পরবর্তী নিবন্ধবিভ্রান্তিতে ভরা ম্যারাথন ক্রিকেট লিগ শেষ হচ্ছে আজ