প্রবাসীদের পাসপোর্ট সেবা দ্রুত ও সহজ করার আহ্বান

পরিচালকের সঙ্গে চট্টগ্রাম সমিতি কাতারের মতবিনিময়

| শনিবার , ৮ জানুয়ারি, ২০২২ at ৭:৫৯ পূর্বাহ্ণ

প্রবাসীদের পাসপোর্ট সেবা প্রাপ্তি দুভোর্গমুক্ত, দ্রুত ও সহজ করতে চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মো. আবু সাইদের সঙ্গে মতবিনিময় বৈঠক করেছে চট্টগ্রাম সমিতি কাতার। গত বৃহস্পতিবার নগরের মনসুরাবাদের চট্টগ্রাম বিভাগীয় পাসপোর্ট ও ইমিগ্রেসন অফিসে অনুষ্ঠিত বৈঠকে নেতৃত্ব দেন সমিতির সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ। এ সময় সমিতির সহ সভাপতি মাওলানা কেপায়েত উল্লাহ, মো. হাসান বিল্লাহ, সাংগঠনিক সম্পাদক নুরুল আবসার বাবুল ও সাইফুর রহমান সবুজ, সহ প্রচার সম্পাদক মো. গোলাম রাসেল চৌধুরী ও নুরুল আলম উপস্থিত ছিলেন।
সমিতির পক্ষ থেকে বলা হয়, প্রবাসীরা ছুটিতে স্বল্প সময়ের জন্য দেশে ফিরেন। এ সময় জরুরি প্রয়োজনে পাসপোর্ট করতে গিয়ে বেশি সময় ব্যায় হওয়ার ফলে প্রবাসীরা পরিবারকে সময় দেওয়া কিংবা নিজের জরুরি কাজগুলো করা থেকে বঞ্চিত হন। এই বাস্তবতায় রেমিট্যান্সযোদ্ধা হিসেবে প্রবাসীদের পাসপোর্ট সেবা দ্রুত ও সহজ প্রাপ্তি নিশ্চিত ও বিশেষ অগ্রধিকার দেওয়ার জন্য পরিচালকের প্রতি অনুরোধ জানায় সমিতির নেতারা।
পাসপোর্ট পরিচালক বলেন, দেশের সকল পেশা ও শ্রেণির নাগরিক পাসপোর্ট সেবার ক্ষেত্রে সমান সুবিধা ভোগ করার অধিকার রাখেন। তারপরও রেমিট্যান্সযোদ্ধাদের প্রবাসীদের বিশেষ অগ্রাধিকার দেওয়া হয়ে থাকে। সুবিধা আরও বাড়াতে প্রবাসীভিত্তিক বিভিন্ন সংগঠনের অনুরোধের পরিপ্রেক্ষিতে একটি প্রবাসী ডেস্ক চালুর বিষয়ে পরিকল্পনা নেওয়া হচ্ছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআজ চট্টগ্রাম বৈদ্যুতিক ব্যবসায়ী ঐক্য পরিষদের মিলনমেলা
পরবর্তী নিবন্ধআজিজ-আনোয়ারা ফাউন্ডেশনের শিক্ষা সামগ্রী বিতরণ