গণতান্ত্রিক আন্দোলন কখনো ব্যর্থ হয় না

বান্দরবান জেলা বিএনপির সভায় শামীম

| বুধবার , ১ মে, ২০২৪ at ৬:৩৪ পূর্বাহ্ণ

বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, বর্তমান ডামি সরকারের বিরুদ্ধে বিএনপির আন্দোলন অব্যাহত আছে। এ আন্দোলন ১৫ বছরের অপশাসনের বিরুদ্ধে। এটা গণতন্ত্র ও ভোটাধিকার ফিরে পাওয়ার আন্দোলন। গণতান্ত্রিক আন্দোলন কখনো ব্যর্থ হয় না। সাময়িকভাবে বাধাগ্রস্ত হতে পারে কিন্তু সার্বিকভাবে কখনোই ব্যর্থ হয় নাই। এই আন্দোলনের দাবি ছিল এ ফ্যাসিস্ট সরকারের অধীনে বাংলাদেশের জনগণ নির্বাচনে যাবে না।

সে আহ্বানে দেশের মানুষ সাড়া দিয়েছে। বিগত নির্বাচনে ৯৫ শতাংশ মানুষ ভোট কেন্দ্রে যায়নি। আসন্ন উপজেলা নির্বাচনও জনগণ বর্জন করবে। জনগণ এখনও সুষ্ঠু নির্বাচনে তার ভোটাধিকার ফিরে পাওয়ার অপেক্ষায় আছে। তিনি বান্দরবান জেলা বিএনপি নেতৃবৃন্দকে সাংগঠনিক শক্তি বৃদ্ধি করে সরকার পতনের আন্দোলনে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। গতকাল মঙ্গলবার দুপুরে বান্দরবান সার্কিট হাউস সড়কস্থ জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে বান্দরবান জেলা বিএনপির যৌথ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মাহবুবের রহমান শামীম।

তিনি আরও বলেন, আওয়ামী লীগ অবৈধভাবে একটি চক্র সৃষ্টি করে ভোট ছাড়া ক্ষমতায় বসে আছে। তারা বিএনপিকে ধ্বংস করার জন্য বহু বছর ধরে চেষ্টা করে আসছে। কিন্তু ১৫ বছর ধরে চরম অন্যায় অত্যাচার ও নিপীড়নের পরও বিএনপি টিকে আছে। তাই বিএনপির আন্দোলন কখনো ব্যর্থ হবে না। জনগণের আন্দোলনের মুখে কোনো ফ্যাসিস্ট সরকার টিকে থাকতে পারে নাই। এই সরকারও পারবে না।

জেলা বিএনপির সভাপতি মা ম্যা চিং এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাবেদ রেজার সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা বিএনপির সাবেক সহসভাপতি লুসাই মং, রিটল বিশ্বাস, পৌরসভা বিএনপির সভাপতি নুরুল ইসলাম, সদর উপজেলা বিএনপির আহ্বায়ক সরোয়ার জামান, লামা উপজেলা বিএনপির সভাপতি আবদুর রউফ, সদর উপজেলা বিএনপির সদস্য সচিব চনু মং, পৌর বিএনপির সদস্য সচিব শফি উল্লাহ, জেলা যুবদলের সভাপতি জহির উদ্দীন মাসুম, মহিলা দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উমে সিং মার্মা, কৃষকদলের সভাপতি অং জ, ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপিলখানা সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন
পরবর্তী নিবন্ধ২ ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা