পটিয়ায় আগুনে পুড়ল ১২ বসতঘর

খামার কর্মচারীর মৃত্যু

পটিয়া প্রতিনিধি | সোমবার , ১৯ ডিসেম্বর, ২০২২ at ৬:৩৭ পূর্বাহ্ণ

পটিয়ার কেলিশহর ও কোলাগাঁও ইউনিয়নে পৃথক অগ্নিকাণ্ডে ১২ বসতঘর পুড়ে গেছে। কেলিশহরে অগ্নিকাণ্ডে নয়ন দাশ (৩৮) নামে একজনের মৃত্যু হয়েছে। নিহত নয়ন কেলিশহর ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের সাধন মাস্টারের বাড়ির স্বপন দাশের পুত্র।

জানা যায়, উপজেলার কেলিশহর ইউনিয়নের স্বপন দাশের বাড়িতে রান্না ঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। এতে ৫টি বসতঘর পুড়ে যায়। এ সময় ঘরের ভিতর থেকে জিনিসপত্র উদ্ধার করতে গিয়ে আগুনে দ্বগ্ধ হয়ে নয়ন দাশ মারা যায়। পরে তাকে উদ্ধার করে প্রথমে পটিয়া হাসপাতাল ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিলে ডাক্তার মৃত ঘোষণা করেন। নিহত নয়ন দাশ স্থানীয় একটি পোল্ট্রি খামারের কর্মচারী ছিল।

এদিকে কোলাগাঁও ইউনিয়নের উত্তর চাপড়া অন্তর চৌধুরী বাড়িতে একইদিন দিবাগত রাত ২টার দিকে বৈদ্যুতিক তারে আগুন লেগে ৭ বসতঘর পুড়ে যায়। জানা যায়, রাতে আগুন দেখতে পেয়ে পটিয়া ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের ১টি ইউনিট এসে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় ৭টি বসতঘর পুড়ে যায়।

পটিয়া ফায়ার সার্ভিসের লিডার শেখ আবু জাহিদ বলেন, কেলিশহর এলাকার আগুনে আনুমানিক ৪ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে। একজন নিহত হয়েছে। এছাড়া কোলাগাঁও ইউনিয়নের চাপড়া গ্রামে আগুনে ৭ ঘর পুড়ে আনুমানিক ৫ লাখ টাকার ক্ষতি সাধিত হয়েছে।

গতকাল রোববার সকালে পটিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা আতিকুল মামুন ও আ. লীগ নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় উপজেলা প্রশাসন থেকে কম্বল ও খাবারসহ বিভিন্ন সহায়তা প্রদান করা হয়।

পূর্ববর্তী নিবন্ধআর্জেন্টিনার মার্তিনেসই সেরা গোলরক্ষক
পরবর্তী নিবন্ধসোনাদিয়া দ্বীপে শিয়াল এলো কোত্থেকে