দেশে এখন কোনো শিক্ষা প্রতিষ্ঠানে সেশনজট নেই

পোর্ট সিটি ইউনিভার্সিটির নবীন বরণ অনুষ্ঠানে পানিসম্পদ উপমন্ত্রী

| রবিবার , ২২ জানুয়ারি, ২০২৩ at ৮:৫০ পূর্বাহ্ণ

পানিসম্পদ উপমন্ত্রী ও পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, শেখ হাসিনার মতো একজন শিক্ষাবান্ধব সরকার প্রধান আছেন বলেই শিক্ষা ক্ষেত্রে আজ আমরা স্মার্ট বাংলাদেশে পরিণত হয়েছি। দেশে এখন কোনো শিক্ষা প্রতিষ্ঠানে সেশনজট নেই উল্লেখ করে উপমন্ত্রী বলেন, শিক্ষার্থীরা ভালোভাবে পড়াশোনা করে দক্ষ মানবসম্পদ ও সুনাগরিক হলেই দেশ ও সমাজ উপকৃত হবে।

গতকাল শনিবার পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্প্রিং সেমিস্টারের শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরল আনোয়ারের সভাপতিত্বে নবীন বরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের এবং বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান তাহমিনা খাতুন।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. মো. আবু তাহের বলেন, চতুর্থ শিল্পবিপ্লবের প্রেক্ষাপটে প্রাযুক্তিক জ্ঞান ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি যোগ্য ও দক্ষ তরুণ নেতৃত্ব তৈরিতে অগ্রণী ভূমিকা রাখছে উল্লেখ করে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত চেয়ারম্যান তাহমিনা খাতুন বলেন, আধুনিক শিক্ষা, গবেষণা ও প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষার্থীদের উচিত নিজেদের জীবনকে এমনভাবে গড়ে তোলা যাতে তাদের মাধ্যমে আমরা আগামীর স্মার্ট বাংলাদেশের স্বপ্ন পূরণ করতে পারি।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক উপদেষ্টা এবং বোর্ড অব ট্রাস্টির সদস্য প্রফেসর ড. এম মজিবুর রহমান বলেন, শিক্ষার্থীঅভিভাবকদের কাছে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আস্থার প্রতীকে পরিণত হয়েছে। অন্যান্যর মধ্যে বক্তব্য দেন, বোর্ড অব ট্রাস্টির সদস্য মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, ব্যবসায় অধ্যয়ন অনুষদের ডিন প্রফেসর ড. মো. ফসিউল আলম, বিশ্ববিদ্যালয়ের লিগ্যাল অ্যাডভাইজার ব্যারিস্টার প্রশান্ত ভূষণ বড়ুয়া প্রমূখ। নবীন বরণে ১০০ জন শিক্ষার্থীকে বিভিন্ন ক্যাটাগরিতে রত্নগর্ভা বেগম আশ্রাফুন্নেসা বৃত্তি প্রদান করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধস্মার্ট বাংলাদেশ গড়তে আইটি সেক্টরের ভূমিকা রয়েছে
পরবর্তী নিবন্ধপাহাড়ের জনগোষ্ঠীর উন্নয়নে সরকার আন্তরিক