দুদিন পর ঘুমধুম পয়েন্টে গোলার বিকট আওয়াজ

তুমব্রু সীমান্তে ২৯টি মহিষ জব্দ

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি | শুক্রবার , ৩০ সেপ্টেম্বর, ২০২২ at ৬:২৬ পূর্বাহ্ণ

ঘুমধুম পয়েন্টে দুদিন বন্ধের পর সীমান্তের ৩৮ ও ৩৯ পিলার এলাকায় ফের গোলাগুলির ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার ভোরে পরপর ১৫ রাউন্ড মর্টার শেলের শব্দ ভেসে আসে বাংলাদেশের বাইশফাঁড়িসহ আশপাশের গ্রামগুলোতে। একই পয়েন্টে বিকেলেও ভারী গোলার বিকট আওয়াজে আতংকগ্রস্ত হয়ে পড়ে লোকজন।
৩৯ পিলারের নিকটবর্তী বসবাসরত হাফেজ আহমদ, আবদুর রহিম ও জুহুরা বেগম জানান, ভয়ে ভয়ে তাদের রাত কাটে। রাত ১টার আগে কিছুতেই ঘুম আসে না। বৃহস্পতিবার ভোর সকাল সাড়ে ৬টায় হঠাৎ ৩৯ পিলার সীমান্ত দিয়ে বিকট গোলাগুলির শব্দে তাদের ঘুম ভাঙে। এ সময় পরপর ১৫/২০টি মর্টারশেলের আওয়াজ তারা শুনে।
এদিকে তুমব্রু পশ্চিমকূল এলাকা থেকে বিজিবির তুমব্রু বিওপির জোয়ানরা ২৯টি মহিষ জব্দ করে। প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরের পর এসব মহিষ মিয়ানমার থেকে অবৈধভাবে বাংলাদেশে পাচার হচ্ছিল। বিজিবির একটি সূত্র জানায়, তারা ৩৩ পিলাার আর ৩৪ পিলারের মাঝামাঝি সীমান্ত পয়েন্ট থেকে এ সব মহিষ জব্দ করে। মহিষগুলো সংশ্লিষ্ট দপ্তরে সোপর্দের প্রক্রিয়া চলছে।
এ বিষয়ে তুমব্রুসহ ঘমধুম সীমান্ত পয়েন্টে দায়িত্বরত কমান্ডিং অফিসার মেহেদি হাসানের সাথে একাধিকবার মোবাইল ফোনে যোগাযোগ করেও তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

পূর্ববর্তী নিবন্ধপিছিয়ে গেছে সাড়ে ৪০ কিমির সংস্কার কাজ
পরবর্তী নিবন্ধফুটবলকন্যা আনাই-আনুচিং ও মনিকার নামে ব্রিজ