দখলমুক্ত ৫ একর জমিতে হবে খেলার মাঠ ও বিনোদন কেন্দ্র

কর্ণফুলীতে প্রশাসনের উদ্ধারকৃত জমি পরিদর্শনে জেলা প্রশাসক

পটিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:১৭ পূর্বাহ্ণ

প্রায় ২০ বছর ধরে সরকারি জমি দখল করে মুরগির খামারসহ বিভিন্ন স্থাপনা গড়ে তুলেছিলেন কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের মো. জামাল উদ্দিন ও মো. নাসির উদ্দিন নামে দুই ব্যক্তি। উপজেলা প্রশাসনের সহযোগিতায় উদ্ধারকৃত জমিতে গড়ে তোলা হবে কর্ণফুলীবাসীর জন্য খেলার মাঠ ও বিনোদন কেন্দ্র।

দীর্ঘদিন দখলে থাকা ৫ একর জমিতে গত বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরীর নেতৃত্বে অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা গুলো গুড়িয়ে দেয়া হয় এবং দখলে থাকা জমিটি উদ্ধার করা হয়। এরপর গতকাল সোমবার বড়উঠান ইউনিয়নের খিলপাড়া আশ্রয় প্রকল্প এলাকায় উদ্ধারকৃত জমিগুলো সরেজমিনে পরিদর্শনে যান চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরী বলেন, উদ্ধারকৃত জমিটি স্থানীয় মোহাম্মদ জামাল উদ্দিন ও মোহাম্মদ নাসির উদ্দিন অবৈধভাবে দখলে ছিলেন এবং সেখানে মুরগির খামারসহ বিভিন্ন স্থাপনা গড়ে তুলেন। কর্ণফুলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুনুর রশিদ বলেন, অবৈধ দখলে থাকা ৫ একর জমি অভিযান চালিয়ে উদ্ধার করা হয়েছে। ঐ জমিতে শিশুপার্ক ও খেলার মাঠ তৈরী করার পরকল্পনা নেয়া হয়েছে। স্থানীয়দের জন্য থাকবে কবরস্থানও। উদ্ধারকৃত জমিগুলোর বর্তমান বাজার মূল্য প্রায় ২০ কোটি টাকা। পরিদর্শনে উপজেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় জেলা প্রশাসক উপজেলা প্রকৌশলী ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে উদ্ধারকৃত জমি খেলার মাঠ ও বিনোদন কেন্দ্র হিসেবে উপযোগী করে তোলার নির্দেশ দেন। পরে বড়উঠান খিলপাড়া আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন ও আশ্রয়নে উপকারভোগী পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন জেলা প্রশাসক।

পূর্ববর্তী নিবন্ধপটিয়াকে শীঘ্রই পাহাড়ি সন্ত্রাসী ও কিশোর গ্যাং মুক্ত করা হবে
পরবর্তী নিবন্ধপটিয়া সমিতি-চট্টগ্রাম সিটির কার্যনির্বাহী কমিটির সভা