থ্রি-হুইলার ও মোটরসাইকেল চলাচলে নজরদারি বাড়ানোর নির্দেশ কাদেরের

| শুক্রবার , ২২ মার্চ, ২০২৪ at ৫:৩৮ পূর্বাহ্ণ

আসন্ন ঈদে সড়কে দুর্ঘটনা এড়াতে থ্রিহুইলারের পাশাপাশি মোটরসাইকেল চলাচলে নজরদারি বাড়ানোর নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল বৃহস্পতিবার সকালে রাজধানী বনানীতে বিআরটিএ ভবন অনুষ্ঠিত ঈদুল ফিতর উপলক্ষে যাত্রী সাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্ন করতে অংশীজনদের সভায় তিনি এই নির্দেশনা দেন। খবর বাসসের।

ওবায়দুল কাদের বলেন, দুর্ঘটনা নিয়ে আমাদের দুর্ভাবনা চলছেই। এই দুর্ঘটনার শেষ নেই। এখানে থ্রি হুইলার ও মোটরসাইকেলের বেপরোয়া ড্রাইভিং সবকিছু মিলিয়ে এই এক্সিডেন্ট হচ্ছে। এজন্য নিরাপদ সড়ক প্রকল্প দ্রুত বাস্তবায়ন করতে হবে। যদি শীতল মনোভাব নিয়ে থাকি, তবে দুর্ঘটনা হতেই থাকবে। এ ব্যাপারে পরস্পারের ওপর দোষ না চাপিয়ে, যার যার দায়িত্ব পালন করা উচিত।

সেতু মন্ত্রী বলেন, ‘ঈদযাত্রায় সড়কে সবচেয়ে বড় উপদ্রব এই তিন চাকার গাড়ি ও মোটরসাইকেল। এখানে একটি নীতিমালা করা দরকার। ২২টি সড়ক মহাসড়কে এসব চলাচল নিষিদ্ধ করা হয়েছে, কিন্তু তা কার্যকর হচ্ছে না। এখানে হাইওয়ে পুলিশ ও বি আর টি এ’র সক্ষমতা বাড়াতে হবে। এটা যদি না হয়, তবে যত সিদ্ধান্ত নেই না কেনতা বাস্তবায়ন করা কঠিন।’

পূর্ববর্তী নিবন্ধজিয়াউল উলুম কামিল মাদরাসায় জাতীয় শিশু দিবস উদযাপন
পরবর্তী নিবন্ধস্বরাষ্ট্রমন্ত্রীর সাথে র‌্যাংগ্‌স ইলেকট্রনিক্সের ব্যবস্থাপনা পরিচালকের সাক্ষাৎ