তৃণমূল স্তরে সাংগঠনিক নেতৃত্ব প্রতিষ্ঠায় সূচিত হল নব অধ্যায়

ইউনিট সম্মেলন উদ্বোধনকালে মাহতাব উদ্দিন

আজাদী প্রতিবেদন | বুধবার , ১৭ নভেম্বর, ২০২১ at ১০:৩৬ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ইউনিট সম্মেলন গতকাল মঙ্গলবার থেকে শুরু হয়েছে। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী ইউনিট সম্মেলন অনুষ্ঠানের মধ্য দিয়েই তৃণমূল স্তরে সাংগঠনিক নেতৃত্ব প্রতিষ্ঠায় একটি নব অধ্যায় সূচিত হয়েছে বলে জানান চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। তিনি বলেন, নতুন পুরাতনকে মিলে এই ইউনিটগুলো আগামী নেতৃত্বকে অবশ্যই সুসংহত করবে। তিনি মঙ্গলবার সকালে ১৫নং বাগমনিরাম ওয়ার্ডের তিনটি ইউনিট সম্মেলনে একথা বলেন। একই সাথে আরো ৩টি ওয়ার্ডে ইউনিটের অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এ সময় তিনি বলেন, ঘরে বসে নয়, উন্মুক্ত স্থানে আমন্ত্রিত কাউন্সিলরদের উপস্থিতিতে যে সম্মেলন অনুষ্ঠিত হল তা অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার ক্ষেত্রে মাইলফলক হয়ে থাকবে। ওয়ার্ড ও ইউনিট নেতাকর্মীদের কৃতজ্ঞতা জানিয়ে মাহতাব উদ্দিন বলেন, আমাদের মধ্যে অভিযোগ বা মত ভিন্নতা থাকতে পারে। সবচেয়ে বড় কর্তব্য হল শৃঙ্খলাকে সুরক্ষা করা। এই শৃঙ্খলা সুরক্ষিত হলে দলের ভিত্তি সুদৃঢ় হবে।
ক ইউনিটের সম্মেলনে আনোয়ার হোসেনের সভাপতিত্বে ও শহিদুল ইসলাম খোকনের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সুনীল কুমার সরকার, উপদেষ্টা আলহাজ্ব শফর আলী, জহরলাল হাজারী, কার্যনির্বাহী সদস্য আবদুল লতিফ টিপু, কোতোয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ফিরোজ আহমেদ, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও প্যানেল মেয়র আলহাজ্ব গিয়াস উদ্দিন, ইকবাল হাসান, সাধারণ সম্পাদক আবুল বশর, মোছলেম উদ্দিন আহমেদ প্রমুখ।
বাগমনিরাম ওয়ার্ডের ইউনিট আওয়ামী লীগে সভাপতিত্ব করেন গ ইউনিটের সিরাজুল ইসলাম, ৩২নং ওয়ার্ডের ক ইউনিটের সম্মেলনে সভাপতিত্ব করেন মিলন চক্রবর্ত্তী। বাগমনিরাম ওয়ার্ডের সম্মেলনে কণ্ঠ ভোটে ক ইউনিটে সভাপতি মো. শাহজাহান, সাধারণ সম্পাদক মো. শফিউল আজম, গ ইউনিটের সভাপতি রাকিব মোল্লাহ, সাধারণ সম্পাদক জহির আহমদ, ৩২নং ওয়ার্ডের ক ইউনিটের সভাপতি মিলন চক্রবর্ত্তী, সাধারণ সম্পাদক শফিউল আলম মুরাদ।

পূর্ববর্তী নিবন্ধমওলানা ভাসানীর ৪৫তম মৃত্যুবার্ষিকী আজ
পরবর্তী নিবন্ধরিহ্যাব চট্টগ্রাম ফেয়ার কাল থেকে শুরু