তিন বছর পর কেন দলে সাব্বির?

ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক

স্পোর্টস ডেস্ক | রবিবার , ১৪ আগস্ট, ২০২২ at ৬:৩৮ পূর্বাহ্ণ

বাংলাদেশ দলের জার্সি গায়ে টি-টোয়েন্টিতে খেলেছিলেন তিন বছর আগে। ২০১৯ সালের সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে সর্বশেষ মাঠে নেমেছিলেন সাব্বির রহমান। ঘরোয়া লিগেও আহামরি কোনো পারফর্ম করেননি। তবুও সাব্বিরকে রাখা হয়েছে আসন্ন এশিয়া কাপের দলে। হঠাৎ কেন নেওয়া হলো সাব্বিরকে? শনিবার দল ঘোষণার পর এমন প্রশ্ন করা হলে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। বলেন, ‘সাব্বির অভিজ্ঞ ক্রিকেটার। টি-টোয়েন্টিতে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে ওর খেলার অভিজ্ঞতা থেকেই দলে নেয়া হয়েছে। আমরা টিম ম্যানেজমেন্টের সবার সঙ্গে আলোচনা করেই সাব্বিরের ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। ’

ঘরোয়া ক্রিকেটে পারফর্ম না করেও সুযোগ পাওয়া নিয়ে নান্নু বলেন, ‘এ জায়গাটায় একটা প্রশ্ন আছে। কিন্তু আপনারা দেখছেন না যে ক্রিকেটারদের কয়েক জায়গায় দেখা হচ্ছে। যেহেতু এখন ঘরোয়া ক্রিকেট নেই, সে কারণে আমরা ক্রিকেটারদের বিভিন্ন ক্যাম্পে দেখছি। এইচপি আছে, টাইগার্স আছে- ওখান থেকে বিবেচনা করেই দল তৈরি করা হচ্ছে। ’ নতুন অধিনায়ক সাকিবের সঙ্গে পরামর্শ করেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

তিনি বলেন, ‘অধিনায়কের সঙ্গে অনেক বিষয় নিয়েই আলোচনা হয়েছে। যেহেতু আমরা টি-টোয়েন্টিতে ভাল অবস্থানে নেই। তো সেসব বিবেচনায় নিয়েই দল তৈরি করেছি। আশা করছি এশিয়া কাপে ভাল কিছু করবে এই দল। সেখানে কঠিন প্রতিযোগিতা হবে, এর আগে জিম্বাবুয়েতে ভাল করতে পারিনি।
আশা করছি এই দলটা এশিয়া কাপে ভালো করবে।’

পূর্ববর্তী নিবন্ধসাইফউদ্দিন,সাব্বিরকে নিয়ে এশিয়া কাপের দল ঘোষণা
পরবর্তী নিবন্ধফরটিস এফসির ফুটবল প্রতিভা অন্বেষণের হাট