টিসিবি’র ১১০ টাকায় সয়াবিন বিক্রির কার্যক্রম স্থগিত

| সোমবার , ১৬ মে, ২০২২ at ৪:৪৫ পূর্বাহ্ণ

আজ সোমবার থেকে খোলাবাজারে ১১০ টাকা লিটার সয়াবিন তেলসহ অন্যান্য পণ্য বিক্রি শুরু করার কথা থাকলেও জুন থেকে এই কার্যক্রম চালু করবে বলে জানিয়েছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ফ্যামিলি কার্ড কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে খোলা বাজারে এই পণ্য বিক্রি স্থগিত করা হয়েছে বলেও জানিয়েছে সংস্থাটি। গতকাল টিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। খবর বাংলানিউজ ও বিডিনিউজের।
টিসিবির ট্রাক সেলে ১১০ টাকায় প্রতি লিটার সয়াবিন তেল বিক্রির কথা ছিল, যেখানে বাজারে দাম ২০০ টাকার কাছাকাছি। এছাড়া টিসিবির ট্রাকে প্রতি কেজি চিনি ৫৫ টাকা, মশুর ডাল ৬৫ টাকা এবং ছোলা ৫০ টাকা দরে বিক্রি হচ্ছিল। গত এপ্রিল মাসের শেষে রোজার মধ্যে ট্রাক সেলে বিপণন বন্ধ করার পর সরকারি এই সংস্থা জানিয়েছিল, ১৬ মে থেকে সারা দেশে সব মহানগরী, জেলা ও উপজেলায় ৩০০টি খোলা ট্রাকের মাধ্যমে বিক্রি শুরু হবে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ফ্যামিলি কার্ডের মাধ্যমে বিতরণ বাস্তবায়নের জন্য চলতি মাসের ১৬ থেকে ৩০ মে পর্যন্ত স্বল্প পরিসরে সাধারণ ট্রাকসেল কার্যক্রম স্থগিত করা হয়েছে। আগামী জুন মাসে ফ্যামিলি কার্ডের মাধ্যমে এক কোটি নিম্ন আয়ের পরিবারকে টিসিবি ভর্তুকি মূল্যে ভোজ্য তেল, মশুর ডাল, চিনি দেবে।

পূর্ববর্তী নিবন্ধএমপিটি সিম নিয়ে যেভাবে অপরাধে জড়াচ্ছে রোহিঙ্গারা
পরবর্তী নিবন্ধটেকনাফে ভুট্টো বাহিনীর প্রধানকে কুপিয়ে হত্যা