জয়ার সঙ্গে অভিনয়ের বিষয়টি গুজব : নওয়াজউদ্দিন

| বৃহস্পতিবার , ৩০ সেপ্টেম্বর, ২০২১ at ৫:৪৭ পূর্বাহ্ণ

বলিউড অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকির স্ত্রীর চরিত্রে বলিউডের একটি ওয়েব সিরিজে বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসানের অভিনয়ের খবর এসেছিল ভারতীয় গণমাধ্যমে, তবে নওয়াজ বলছেন, তিনি সেই ওয়েব সিরিজে কাজ করছেন না। খবর বিডিনিউজের।
১৯৬৭ সালে ভারতের নকশালবাড়ি আন্দোলনের প্রেক্ষাপটে ওয়েব সিরিজটি নির্মাণ করছেন পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়। সেখানে কমিউনিস্ট নেতা চারু মজুমদারের চরিত্রে নওয়াজউদ্দিন ও তার স্ত্রী লীলা মজুমদারের চরিত্রে জয়া আহসানের অভিনয়ের খবর দিয়েছিলেন পরিচালক। বুধবার নিউজ এইটটিনকে দেওয়া এক সাক্ষাৎকারে জয়া আহসানের বিপরীতে ওয়েব সিরিজে কাজের বিষয়ে এক প্রশ্নের জবাবে নওয়াজউদ্দিন বলেছেন, তিনি এই ওয়েব সিরিজে কাজ করছেন না। তিনি কোনো ওয়েব সিরিজি চুক্তিবদ্ধ হয়নি, সব ‘গুজব’। বিষয়টি নিয়ে জবাবে পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায় বলেন, এটা ক্লিয়ার করা বারণ আছে। পূজার পরে একটি প্রেস কন্‌ফারেন্স করা হবে, তখন জানাবো হবে। বিষয়টি নিয়ে এখনই বলতে চাইছি না।
নওয়াজউদ্দিন তো অস্বীকার করছেন, তাহলে? পরিচালকের উত্তর, উনাকে বারণই করা আছে। প্রিন্সিপালি তিনি সম্মতি দিয়েছেন, তবে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু হয়নি। প্লাটফর্ম থেকেই এটা নিয়ে বলা বারণ করা আছে, তারাই বিষয়টি নিয়ে অফিসিয়ালি বলবে। আমরা এটা নিয়ে কিছু বলতে পারব না। এর আগে সায়ন্তনের পরিচালনায় কবি জীবনানন্দ দাশের জীবন নিয়ে নির্মিত ‘ঝরা পালক’ সিনেমায় কবির স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। সিনেমাটি মুক্তির অপেক্ষায় রয়েছে।
পরিচালক আনন্দবাজার পত্রিকাকে বলেছিলেন, আমার জয়া-যোগ তখন থেকেই। জয়া অনুরোধ জানিয়েছিলেন, জাতীয় স্তরের কাজে তাকে সুযোগ দেওয়ার জন্য। সেই জায়গা থেকেই লীলা মজুমদারের চরিত্রের জন্য বলতেই এক কথায় রাজি তিনি। তিনি জানান, পূজার পর কলকাতা, মুম্বাই, কেরালা, অন্ধ্রপ্রদেশের পাশাপাশি চীন, রাশিয়াতে নতুন ওয়েব সিরিজের দৃশ্যধারণের পরিকল্পনা রয়েছে তাদের।

পূর্ববর্তী নিবন্ধ‘নো টাইম টু ডাই’র রাজকীয় প্রিমিয়ার
পরবর্তী নিবন্ধশুটিংয়ের জন্য দেবের অপেক্ষায় প্রযোজক