জয়া, চঞ্চল, মেহজাবিনদের নিয়ে ৬ সিরিজ

| বৃহস্পতিবার , ২৮ মার্চ, ২০২৪ at ১০:৪৪ পূর্বাহ্ণ

আগামীতে প্রেম, অ্যাকশন, অপরাধ, থ্রিলারসহ প্রায় সব ধরনের গল্প নিয়ে কাজ করতে চলেছে হইচই। সেই ভাবনা থেকে বছরজুড়ে ছয়টি সিরিজ দেখানোর পরিকল্পনা নিয়েছে এই ওটিটি প্ল্যাটফর্ম। জয়া আহসান, চঞ্চল চৌধুরী, মোশাররফ করিম, মেহজাবিন চৌধুরীর মতো তারকারা কাজ করবেন এসব সিরিজে। তাদের নিয়ে নির্মাণে আসছেন অমিতাভ রেজা চৌধুরী, শিহাব শাহীন, আশফাক নিপুন, অনম বিশ্বাস ও ভিকি জাহেদ।

মঙ্গলবার ভার্চুয়ালি ‘হইচই মিট ২০২৪’এ সিরিজের এই পরিকল্পনা ঘোষণা করেছে স্ট্রিমিং প্ল্যাটফর্মটি। হইচই বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর সাকিব আর খান বলেন, হইচই বাংলাদেশ ২০১৯ সালে ঢাকা মেট্রো সিরিজটি রিলিজের মাধ্যমে যাত্রা শুরু করে। এরপর আমরা আরও ১৮টি সিরিজ রিলিজ করেছি, যা বিশ্বজুড়ে সমাদৃত হয়েছে। হইচই এর লক্ষ্য সারা পৃথিবীতে বাংলা ভাষায় কথা বলা মানুষের কাছে তাদের নিজের ভাষায় মানসম্মত বিনোদন পৌঁছে দেওয়া। দর্শকদের জন্য হইচই সহজলভ্য করার জন্য আমরা ইতোমধ্যে গ্রামীণফোন, রবি এবং বাংলালিংকের সাথে একাত্ম হয়েছি। পাশাপাশি আমরা দর্শকদের জন্য পছন্দসই কনটেন্ট নির্মাণের উদ্দেশে বাংলাদেশের খ্যাতিমান নির্মাতা এবং অভিনয়শিল্পীদের সঙ্গেও কাজ করছি। আমরা এ বছর ছয়টি কনটেন্টের ঘোষণা দিচ্ছি এবং ভবিষ্যতে এর সংখ্যা আরও বাড়বে। খবর বিডিনিউজের।

রুমি’ হয়ে আসছেন চঞ্চল : হইচইয়ের ‘তাকদীর’, ‘কারাগার’ সিরিজে অভিনয় করে সাড়া ফেলেছিলেন অভিনেতা চঞ্চল চৌধুরী। আবারও হইচইয়ের সঙ্গে যুগলবন্দী ঘটছে তার। ‘রুমি’ সিরিজে সিআইডি কর্মকর্তা রুমি চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল। সিরিজটি নির্মাণ করছেন তরুণ নির্মাতা ভিকি জাহেদ।

সিরিজে সিআইডি অফিসার রুমি একটি দুর্ঘটনায় চোখ হারানোর পর অদ্ভুত সব স্বপ্ন দেখেন। এরকমই একটি স্বপ্নে দেখা সূত্র ধরে হত্যা মামলার তদন্তে নামেন রুমি। সেই স্বপ্ন রুমিকে খুনের রহস্য সমাধানে সাহায্য করবে নাকি আরও ধাঁধায় ফেলবে সেটি জানা যাবে সিরিজটি আসার পর। ইতোমধ্যে ‘রুমি’র দৃশ্য ধারণের কাজ শেষ হয়েছে।

অষ্টম বিয়েতে ফেঁসে গেলেন মোশাররফ : ‘মহানগর’ সিরিজের তৃতীয় পর্ব কবে আসবেদর্শকদের এই প্রশ্ন এবং অপেক্ষার মধ্যেই হইচই জানিয়ে দিল ‘বোহেমিয়ান ঘোড়া’ নামের নতুন সিরিজে পাওয়া যাবে মোশাররফ করিমকে।

সিরিজটি নির্মাণ করছেন অমিতাভ রেজা চৌধুরী। ট্রাকচালক আব্বাস চরিত্রে আসছেন মোশাররফ, যিনি এক দুর্দান্ত প্রেমিক। দেশের সাত জেলায় সাত সংসার তার। কিন্তু অষ্টম বিয়ে নিয়ে বাঁধে গোলমাল। গল্পে দেখা যাবে আট নম্বর বিয়ের কোনো পরিকল্পনা মোশাররফের ছিল না। কিন্তু এক বৃদ্ধের তরুণী স্ত্রী মোশাররফের প্রেমে পড়ে যান। নানা ঘটনায় ওই তরুণীকে বাধ্য হয়ে বিয়ে করে একের পর এক ঝামেলায় পড়তে থাকেন মোশাররফ।

প্রথমবার সিরিজে জয়া : ঢাকাকলকাতার ব্যস্ত অভিনেত্রী জয়া আহসানের মূল মনোযোগ চলচ্চিত্রে। ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে জয়ার প্রথম হিন্দি সিনেমা ‘কড়ক সিং’ মুক্তি পেলেও সিরিজে জয়া অনুপস্থিত ছিলেন। কেবল হইচইয়ে আসা ‘পাঁচফোড়ন’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করেছেন তিনি। এবার জয়াকে হইচইয়ের সিরিজে নিয়ে আসছেন ‘মহানগর’ নির্মাতা আশফাক নিপুন। সিরিজে জয়া অভিনয় করছেন সরকারি প্রতিষ্ঠানের এক কর্মচারীর চরিত্রে। যিনি তার অফিসের স্টোররুমে একটি টাকার বাক্স খুঁজে পান। মোটা অংকের ওই টাকা তিনি কি হাতিয়ে নেবেন নাকি অফিসকে জানিয়ে দেবেন, সেই দোলাচল শুরু হয়। শেষ পর্যন্ত লোভের কাছে জিম্মি হয়ে পড়েন ওই কর্মচারী।

খুনের দায়ে জর্জরিত অপূর্ব : ‘বুকের মধ্যে আগুন’ সিরিজ নিয়ে প্রংশসা কুড়িয়েছেন অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব। সেখানে অপূর্ব হয়েছিলেন গোয়েন্দা কর্মকর্তা ‘গোলাম মামুন’। নির্মাতা শিহাব শাহীন এবার অপূর্বকে নিয়ে নতুন যে সিরিজ বানাতে চলেছেন, সেখানেও তিনি এই অভিনেতার চরিত্রের নাম দিয়েছেন মামুন। এখানেও মামুন আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর এক সদস্য।

শিহাব শাহীনের সিরিজে দেখা যাবে এক আততায়ীকে খুনের দায়ে আটক হন মামুন। পাশাপাশি বন্ধু দম্পতির খুনেও জড়িয়ে যায় তার নাম। শুরু হয় নিজেকে নির্দোষ প্রমাণের যুদ্ধ।

বাদ নেই পরীমনিও : ‘দেবী’ নির্মাতা অনম বিশ্বাস তার ওয়েব সিরিজের জন্য বেছে নিয়েছেন ঢাকাই সিনেমার নায়িকা শামসুন্নাহার স্মৃতি পরীমনিকে। এই সিরিজের খবর পরীমনি নিজেই দিয়েছিলেন গেল বছর। সিরিজের গল্প বরিশালের এক গ্যাংস্টারকে নিয়ে। বাবা হচ্ছেন জানার পর সেই গ্যাংস্টার অপরাধ জগৎ ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। এর পরপরই তিনি জড়িয়ে পড়েন এমপি হত্যায়। শুরু হয় অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে তার পলাতক জীবন। গ্যাংস্টার স্ত্রীর চরিত্রে অভিনয় করেছেন পরীমনি।

মিথ্যাবাদীতে থাকছেন মেহজাবীন চৌধুরী : ভিকি জাহেদের আরেক সিরিজ ‘মিথ্যাবাদী’তে থাকছেন অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। এই সিরিজের গল্পে দেখানো হবে সন্তান জন্মদানের চার বছর পর এক নারী জানতে পারেন, তার স্বামী সন্তান জন্মদানে অক্ষম। তাহলে সেই সন্তান কার? শ্বশুর ও ভাশুরের বিরুদ্ধে মামলা ঠুকে দেন সেই নারী।

পূর্ববর্তী নিবন্ধশিশুদের সঙ্গে গাইতে গিয়ে রুনা লায়লা বললেন, ভয় লাগছে
পরবর্তী নিবন্ধশিল্পকলা একাডেমিতে বিশ্ব নাট্য দিবস