জনগণের সুরক্ষায় আওয়ামী লীগ রাজপথে থাকবে

চট্টগ্রামের শীর্ষ নেতাদের জরুরি বৈঠকে সিদ্ধান্ত

আজাদী ডেস্ক | রবিবার , ২৯ অক্টোবর, ২০২৩ at ৫:৪৬ পূর্বাহ্ণ

বিএনপি ও জামাতের অরাজকতা, নাশকতা ও অগ্নি সন্ত্রাস বিরোধী হরতালে চট্টগ্রামে রাজপথে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। জনগণের নিরাপত্তা ও জানমালের সুরক্ষায় শান্তি সমাবেশে আওয়ামী লীগের নেতাকর্মীরা রাজপথে হাজির থাকবেন। গতকাল শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের এক জরুরি বৈঠকে উপরোক্ত সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, বিএনপিজামাতের নেতৃত্বে স্বাধীনতা বিরোধী অপশক্তি ঢাকায় যে মহড়া দিয়েছে এটা তাদের পতনের অশনি সংকেত। তাদের বিষ দাঁত উপড়ে ফেলতে হবে। এই প্রত্যয় নিয়ে আমরা মাঠে আছি এবং মাঠে থাকবো আগামী নির্বাচন পর্যন্ত। উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম.এ সালাম ঢাকায় যে অরাজকতা ও নাশকতা হয়েছে তার বিরুদ্ধে এলাকা ভিত্তিক প্রতিবাদী স্কোয়াড গড়ার আহ্বান জানান। নগরীর পল্টন রোডস্থ মরহুম জহুর আহমদ চৌধুরীর বাসভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি মোতাহেরুল ইসলাম চৌধুরী বলেছেন, ক্যান্টনমেন্টে জন্ম নেওয়া একটি দল ক্ষমতা চায় প্রাসাদ চক্রান্তের মাধ্যমে। এই প্রাসাদ চক্রান্ত সাময়িক সফল হলেও তারা প্রকৃত অর্থে ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হবে। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ... নাছির উদ্দীন বলেন, আজ এমন একটি শুভ দিন যেদিন বঙ্গবন্ধু ট্যানেল উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই শুভ দিনে ঢাকায় অশুভ শক্তির অপতৎপরতা জাতিকে আরো একটি কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি করেছে। এই চ্যালেঞ্জ মোকাবেলায় আমরা প্রস্তুত এবং আগামী জাতীয় সংসদ নির্বাচন পর্যন্ত আমরা রাজপথে আছি এবং থাকবো। একটি সুুষ্ঠু অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। এই নিরাপত্তা আমরা দিতে বদ্ধপরিকর।

সভায় বিএনপিজামাতের নাশকতা, নৈরাজ্য ও অগ্নি সন্ত্রাস রুখতে নেতা কর্মীদের সজাগ থাকার নির্দেশনা দেওয়া হয়। জরুরি এ বৈঠকে উপস্থিত ছিলেন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবুল কাসেম চিশতী, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রদীপ দাশ, মহানগর আওয়ামী লীগের ড. নিছার উদ্দীন আহমেদ মঞ্জু, উত্তর জেলা আওয়ামী লীগের বেদারুল আলম চৌধুরী বেদার প্রমুখ।

এছাড়া আজ বিএনপিজামাতের অরাজকতা নৈরাজ্য ও নাশকতার বিরুদ্ধে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে দারুল ফজল মার্কেটস্থ দলীয় কার্যালয়ের সামনের চত্বরে সকাল ১০টায় শান্তি সমাবেশ অনুষ্ঠিত হবে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসাড়ে ৮ বছর পর ‘হরতাল’ রাজনীতিতে বিএনপি
পরবর্তী নিবন্ধবিএনপির সকাল-সন্ধ্যা হরতাল আজ