চুনতিতে নির্বাচন পরবর্তী সংঘর্ষ, নারীসহ আহত ১৭

দুই মেম্বার প্রার্থীসহ আটক ৯

লোহাগাড়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৮ ডিসেম্বর, ২০২১ at ৬:১০ পূর্বাহ্ণ

লোহাগাড়ার চুনতিতে নির্বাচন পরবর্তী দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে নারীসহ ১৭ জন আহত হয়েছেন। গতকাল সোমবার দুপুর ১টার দিকে ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পানত্রিশা হাজী পাড়ায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিজয়ী মেম্বার প্রার্থী জানে আলম ও পরাজিত মেম্বার প্রার্থী জাহাঙ্গীর আলমসহ ৯ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার দিন দুপুরে চুনতি ৯নং ওয়ার্ডের বিজয়ী মেম্বার প্রার্থী জানে আলম বিজয়ী মিছিল সহকারে স্থানীয় সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলামকে ফুলেল শুভেচ্ছা জানাতে যান। কিছুক্ষণ পর তার কয়েকজন সমর্থক মোটরসাইকেল যোগে বাড়ি ফেরার পথে পরাজিত মেম্বার প্রার্থী জাহাঙ্গীর আলমের লোকজন তাদের উপর হামলা করে। হামলার খবর পেয়ে জানে আলমের লোকজন এসে জাহাঙ্গীর আলমের বাড়িতে লাঠিসোটা ও ধারালো অস্ত্র নিয়ে হামলা করে। এতে উভয় পক্ষের প্রায় ৩০ জন গুরতর আহত হয়েছেন। এ সময় বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলিও ছোঁড়া হয়। পরে স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করেন।
পরাজিত প্রার্থী জাহাঙ্গীর আলম জানান, সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলামের নেতৃত্বে কয়েকশত লোকজন ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে তার বসতঘরে হামলা করেন। এতে তার পরিবারের লোকজন ও অনেক সমর্থক আহত হন।
সাবেক ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম জানান, নির্বাচিত ইউপি সদস্য জানে আলমের বিজয় মিছিল শেষে বাড়ি ফেরার পথে মুজিবুর রহমান, নাজিম উদ্দিন, বশির আহমদ ও দিদারুল আলমের উপর জাহাঙ্গীর আলমের সমর্থকরা হামলা করে। এতে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়। মেম্বার প্রার্থী জাহাঙ্গীর আলম ও তার সমর্থকরা পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে।
লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ হানিফ জানান, চুনতি ইউনিয়নের পানত্রিশা এলাকায় নির্বাচন পরবর্তী সহিংসতায় ৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। তার মধ্যে ৪ জনকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শিবলী নোমান ও লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাকের হোসাইন মাহমুদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওসি জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। ঘটনাস্থল থেকে জয়ী-পরাজিত মেম্বার প্রার্থীসহ ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।

পূর্ববর্তী নিবন্ধনিখোঁজ দুই শিক্ষার্থী দেড় মাস পর কুমিল্লায় উদ্ধার
পরবর্তী নিবন্ধকক্সবাজারে ধৃত তিনজন ২ দিনের রিমান্ডে