চির নিদ্রায় শায়িত মোছলেম উদ্দিন

শেষ জানাজায় মানুষের ঢল

আজাদী প্রতিবেদন | বুধবার , ৮ ফেব্রুয়ারি, ২০২৩ at ৪:৪৫ পূর্বাহ্ণ

চির নিদ্রায় শায়িত হলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মোছলেম উদ্দিন আহমদ এমপি। তার তৃতীয় নামাজে জানাজা গতকাল মঙ্গলবার বেলা ১১টায় জমিয়তুল ফালাহ ময়দানে অনুষ্ঠিত হয়। এরপর গরিবুল্লাহ শাহ (রহ.) মাজার সংলগ্ন কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়।

তৃতীয় জানাজায় ছিল হাজার হাজার মানুষের উপস্থিতি। জানাজায় ইমামতি করেন জমিয়তুল ফালাহ মসজিদের খতিব মাওলানা আবু তালেব।

মোছলেম উদ্দিন আহমদ এমপির মরদেহে শ্রদ্ধা নিবেদন করে জানাজায় শরিক হন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আমিনুর রহমান, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। সিএমপি কমিশনারের পক্ষে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এছাড়া বিভিন্ন পেশাজীবী সংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গসংগঠনের পক্ষ থেকে মরদেহে শ্রদ্ধা নিবেদন করা হয়।

জানাজার আগে মরহুমের প্রতি শ্রদ্ধা নিবেদন করে বক্তব্য রাখেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, হুইপ সামশুল হক, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইলসাম আমিন, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান, নজরুল ইসলাম এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছির উদ্দীন, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি নঈম উদ্দীন চৌধুরী, অ্যাডভোকেট ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, চসিকের সাবেক প্রশাসক খোরশেদ আলম সুজন, জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম, সিডিএ চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষ, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, দক্ষিণ জেলার মোতাহেরুল ইসলাম চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য বদিউল আলম, সিডিএর সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, সাংবাদিক আবু সুফিয়ান, নোমান আল মাহমুদ, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জেলা পিপি অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, হাজী মো. হোসেন, আবু তাহের ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মুজাফ্‌ফর আহমদ।

এর আগে গত সোমবার বিকালে বোয়ালখালীর গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে মোছলেম উদ্দিনের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর মরদেহ আনা হয় নগরের আন্দরকিল্লায় দক্ষিণ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে। সেখানে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে মরদেহ লালখান বাজারের বাসভবনে রাখা হয়। তার প্রথম জানাজা সোমবার বেলা ১১টায় বঙ্গবন্ধু এভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়।

ঢাকার এভারকেয়ার হাসপাতালে গত ৫ ফেব্রুয়ারি রাত ১২টা ৪০ মিনিটে মোছলেম উদ্দিন আহমদ এমপি শেষ নিশ্বাস ত্যাগ করেন। ক্যানসারে আক্রান্ত হয়ে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ও চার মেয়ে রেখে গেছেন। ছিল ৫৪ বছরের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন। তার মৃত্যুতে সহকর্মী, শুভানুধ্যায়ী, নিজ উপজেলা বোয়ালখালীসহ পুরো চট্টগ্রামে আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

পূর্ববর্তী নিবন্ধব্যবসায়ীকে অপহরণ মামলায় ছয় পুলিশ খালাস
পরবর্তী নিবন্ধসাত বছরের শিশুকে গরম খুন্তি দিয়ে নির্যাতন