চবির ভর্তি পরীক্ষা দুই মাস পেছাল

চবি প্রতিনিধি | সোমবার , ২৪ মে, ২০২১ at ৬:১২ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা দুই মাস পেছানো হয়েছে। আগামী ২০ আগস্ট থেকে ২৭ আগস্ট পর্যন্ত পরীক্ষা চলবে। তবে কোন ইউনিটে কত তারিখ পরীক্ষা হবে তা পরে জানানো হবে। গতকাল রোববার বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে সভাপতিত্ব করেন চবি উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এর আগে ২২ জুন ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত হয়েছিল।
বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এস এম মনিরুল ইসলাম বলেন, করোনা সুরক্ষায় সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে ২০ আগস্ট থেকে এক সপ্তাহ সময় ধরে পরীক্ষাগুলো নেওয়া হবে। ইউনিটভিত্তিক দুই বা তিন শিফট করে পরীক্ষাগুলো নেওয়া হবে।
তিনি বলেন, এর আগে ডিনস কমিটির সভায় চবির ভর্তি পরীক্ষা ২২ জুন অনুষ্ঠিত হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছিল। করোনা পরিস্থিতির বিরূপ প্রভাবের ফলে সিদ্ধান্তে পরিবর্তন আনা হয়।
বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর এসএম সালামত উল্যা ভূঁইয়া বলেন, আমাদের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। করোনার বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে ও অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পেছানোর বিষয় মাথায় রেখে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
উল্লেখ্য, চবিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ (সম্মান) ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে আবেদন করেছেন ৩৭ জন শিক্ষার্থী। চারটি ইউনিট ও দুটি উপ-ইউনিটে ৪ হাজার ৯২৬টি আসনে ভর্তির জন্য চূড়ান্তভাবে মোট আবেদন জমা পড়েছে ১ লাখ ৮৩ হাজার ৮৬৩টি।

পূর্ববর্তী নিবন্ধবাবুল আক্তারের চিকিৎসা হবে কারা বিধি অনুযায়ী
পরবর্তী নিবন্ধদুই বছর পর কারাগার থেকে বেরিয়ে আবার ইয়াবা ব্যবসায়