চবিতে সশরীরে ক্লাস শুরু ২২ ফেব্রুয়ারি

মেনে চলতে হবে স্বাস্থ্যবিধি

চবি প্রতিনিধি | রবিবার , ২০ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:৫৮ পূর্বাহ্ণ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) সশরীরে ক্লাস শুরু হবে আগামী মঙ্গলবার থেকে। তবে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে বলা হয়েছে এবং ক্যাম্পাসে জনসমাগম হয় এরূপ কোনো অনুষ্ঠান আয়োজন না করতেও বলা হয়েছে। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এস এম মনিরুল হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
এতে উল্লেখ করা হয়, চবির সকল বর্ষের ক্লাস আগামী ২২ ফেব্রুয়ারি (মঙ্গলবার) থেকে সশরীরে চালু হবে। সকল বিভাগ ও ইনস্টিটিউটের প্রথম বর্ষের ক্লাস পূর্ব নির্ধারিত নিয়মে একইদিন শুরু হবে। বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রমও স্বাভাবিক নিয়মে চলমান থাকবে। এতে আরও বলা হয়- ক্লাস, পরীক্ষা ও দাপ্তরিক সভা ব্যতিত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে জনসমাগম
হয় এরূপ কোনো অনুষ্ঠান আয়োজন করা যাবে না। এছাড়া শিক্ষার্থীদের টিকা সনদ সঙ্গে রাখার জন্যও বলা হয়।
এর আগে গত ২১ জানুয়ারি করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় চবির সব ধরনের ক্লাস অনলাইনে নেওয়ার সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর এস এম মনিরুল হাসান আজাদীকে বলেন, মঙ্গলবার থেকে সশরীরে ক্লাস শুরু হবে। ক্লাস-পরীক্ষা ও একাডেমিক কার্যক্রম ব্যতিত জনসমাগম হয় এরকম কোনো কর্মকাণ্ড করা যাবে না। এছাড়া অনুসরণ করতে হবে পুরো স্বাস্থ্যবিধি।

পূর্ববর্তী নিবন্ধচবি মেডিকেল সেন্টার নিয়ে ৯ অভিযোগ
পরবর্তী নিবন্ধএবার মিউনিসিপ্যাল হাই স্কুল মাঠের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি