চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের খেলা শুরু

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ২১ অক্টোবর, ২০২২ at ৬:৪৮ পূর্বাহ্ণ

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আয়োজিত বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের চট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের খেলা গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে শুরু হয়েছে। প্রধান অতিথি হিসেবে টুর্নামেন্টের উদ্বোধন করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো: আশরাফ উদ্দিন। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো: আনোয়ার হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাথমিক শিক্ষা চট্টগ্রাম বিভাগের বিভাগীয় উপপরিচালক ড. মো: শফিকুল ইসলাম। এছাড়া অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাহমুদ উল্লাহ মারুফ, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার চট্টগ্রাম মোঃ শহীদুল ইসলাম, সুপারিনটেনডেন্ট পিটিআই চট্টগ্রাম জয়নাল আবেদীন, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, চট্টগ্রাম জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি এস এম শহীদুল ইসলাম, সিজেকেএস নির্বাহি সদস্য অহীদ সিরাজ চৌধুরী স্বপন সহ কর্মকর্তাবৃন্দ। চট্টগ্রাম চট্টগ্রাম বিভাগের বিভিন্ন জেলার চ্যাম্পিয়ন ২২টি দল টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। গতকাল টুর্নামেন্টের উদ্বোধনী দিনে ৬টি খেলা অনুষ্ঠিত হয়।

বঙ্গমাতা বিভাগে দিনের প্রথম ম্যাচে জয় পেয়েছে বান্দরবান জেলার পাগলাছড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়। তারা ৩-১ গোলে চাঁদপুর জেলার শাহরাস্তি শোরসাক সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। বিজয়ী দলের পক্ষে মিনা তঞ্চঙ্গ্যা, উর্মিলা তঞ্চঙ্গ্যা এবং নীলা তঞ্চঙ্গ্যা গোল করে। বিজিত দলের পক্ষে একমাত্র গোলটি করে হালিমা আকতার। দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম জেলার বাঁশখালী উপজেলার খুদুকখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় ৩-০ গোলে পরাজিত করে লক্ষীপুর জেলার আবদুল গোফরান সরকারী প্রাথমিক বিদ্যালয়কে। বিজয়ী দলের পক্ষে সাগরিকা দুইটি এবং রিফা মনি একটি গোল করে। দিনের তৃতীয় ম্যাচে রাঙ্গামাটি জেলার হাজাছড়ি মার্মাপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে নোয়াখালী জেলার সুবর্নচর চরবাটা হাজিবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে। বিজয়ী দলের পক্ষে একমাত্র গোলটি করে স্রাবোরাং চিং মার্মা।

বালখ বিভাগে দিনের প্রথম ম্যাচে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি বাইশারী সরকারী প্রাথমিক বিদ্যালয় ৫-২ গোলে পরাজিত করে চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উত্তর কৃঞ্চপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়কে।

বিজয়ী দলের পক্ষে উমাং থোয়াই মার্মা এবং সাইফুল ইসলাম দুটি করে গোল করে। অপর গোলপি করে নুরুল হাসনাত ফাহিম। বিজিত দলের পক্ষে গোল দুটি করে সিয়াম তালুকদার এবং তানভীর হাছান। দিনের দ্বিতীয় ম্যাচে চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানার রাঙ্গাপানি চা বাগান সরকারী প্রাথমিক বিদ্যালয় ৫-১ গোলে পরাজিত করে লক্ষীপুর জেলার ভবানীগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়কে। বিজয়ী দলের পক্ষে সমীর কুমার ত্রিপুরা ২টি এবং রিকাশ ত্রিপুরা, সুবল ত্রিপুরা, কৃষ্ণ ত্রিপুরা প্রত্যেকে একটি করে গোল করে। বিজিত দলের পক্ষে একমাত্র গোলটি করে মিলন। দিনের শেষ ম্যাচে রাঙ্গামাটি জেলার লংগদু মোহাম্মদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ৪-০ গোলে নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ কদমতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে। বিজয়ী দলের পক্ষে মোহাম্মদ রাকিব, নাইম ইসলাম, মো: ফাহিম আলম, মো: মেরাজুল ইসলাম প্রত্যেকে একটি করে গোল করে।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ এবং ভারতের মধ্যকার সিরিজের সূচি প্রকাশ
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ২৬.২৯ কোটি টাকা