বাংলাদেশ এবং ভারতের মধ্যকার সিরিজের সূচি প্রকাশ

ক্রীড়া প্রতিবেদক | শুক্রবার , ২১ অক্টোবর, ২০২২ at ৬:৪৮ পূর্বাহ্ণ

২০১৫ সালে শেষবার বাংলাদেশের মাটিতে খেলেছিল ভারত। ৭ বছর পর আবারও দুই ফরম্যাটের সিরিজ খেলতে আসছে বিরাট কোহলিরা। গতকাল বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভারতের বিপক্ষে তিন ওয়ানডে ও দুই টেস্টের সিরিজের সূচি ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আগামী ১ ডিসেম্বর বাংলাদেশের মাটিতে পা রাখবে ভারতীয় ক্রিকেট দল। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ৪, ৭ ও ১০ ডিসেম্বর। ওয়ানডে সিরিজ শেষে দুই টেস্টের সিরিজ কেরবে দুদল। টেস্ট সিরিজের ম্যাচ হবে দুই ভেন্যুতে। ১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে প্রথম টেস্ট। এরপর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট শুরু হবে ২২ ডিসেম্বর। ম্যাচগুলো চলমান টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। ২৭ ডিসেম্বর ভারতীয় দল বাংলাদেশ ছাড়বে।

দীর্ঘদিন পর বাংলাদেশ সফরে আসায় বিসিসিআইকে ধন্যবাদ দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। বিজ্ঞপ্তিতে পাপন বলেছেন, সমপ্রতি বাংলাদেশ-ভারত ম্যাচগুলো দারুণ লড়াইয়ের জন্ম দিয়েছে। দুই দেশের সমর্থকেরাই এই স্মরণীয় সিরিজের জন্য মুখিয়ে আছে।

আমি ভারতীয় ক্রিকেট বোর্ডকে বিসিবির সঙ্গে সিরিজের সূচি নির্ধারণ নিয়ে কাজ করার জন্য ধন্যবাদ জানাতে চাই। আমরা ভারতকে বাংলাদেশে স্বাগত জানানোর অপেক্ষায় আছি। বিজ্ঞপ্তিতে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ দুই দেশের মাঠের লড়াই সমর্থকদের মধ্যে তুমুল আগ্রহের সৃষ্টি করে সে কথা তুলে ধরেছেন।

পূর্ববর্তী নিবন্ধমোস্তাফিজের উন্নতি দেখছেন শ্রীরাম
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম বিভাগীয় পর্যায়ের খেলা শুরু