মোস্তাফিজের উন্নতি দেখছেন শ্রীরাম

স্পোর্টস ডেস্ক | শুক্রবার , ২১ অক্টোবর, ২০২২ at ৬:৪৬ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ক্রিকেটে মোস্তাফিজের আবির্ভাব হয়েছিল স্লোয়ার এবং কাটারের মায়াবী বিভ্রম নিয়ে। ক্যারিয়ারের শুরুতে তার জাদুকরী সব ডেলিভারিতে বিভ্রান্ত হয়েছেন বিশ্বের সেরা সব ব্যাটসম্যান। কিন্তু সময় যত গড়িয়েছে, ততই কমেছে মোস্তাফিজের স্লোয়ারের কার্যকরিতা। এখন সেটি ফেরাতে কাজ করছেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড ও টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম। দেশের মাটিতে এখনও মোস্তাফিজের ধারালো বোলিং দেখা যায়।

কিন্তু দেশের বাইরে গেলেই বেরিয়ে পড়ে তার বোলিংয়ের হতশ্রী অবস্থা। গতিময় উইকেটে স্লোয়ার-কাটার সবসময়ই কাজ করে কম। এর বাইরে স্টক ডেলিভারি কিংবা ইয়র্কার-বাউন্সারেও মুনসিয়ানা দেখা যায় না মোস্তাফিজের বোলিংয়ে। তবে বাংলাদেশ দলের বিশ্বকাপ শুরুর আগে মোস্তাফিজের মধ্যে উন্নতির ছাপ দেখতে পাচ্ছেন দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম। ব্রিজবেনের অ্যালান বোর্ডার ফিল্ডে বাংলাদেশ দলের অনুশীলন শেষে সংবাদমাধ্যমে কথা বলেছেন শ্রীরাম।

মোস্তাফিজের ব্যাপারে আশাবাদী মন্তব্য তার কণ্ঠে। ‘প্রস্তুতি ম্যাচে সে সত্যিই ভালো বল করেছে। নেটেও ভালো করছে। আমরা ওর স্লোয়ার বল নিয়ে কাজ করছি, যেটা ছিল তার সেরা ডেলিভারি। অ্যালান ডোনাল্ডের সঙ্গে মিলে সে অনেক ফুটেজ দেখছে নিজের বোলিংয়ের, আমার সঙ্গেও কাজ হচ্ছে। স্লোয়ার বলে ওর আর্ম স্পিড নিয়ে কাজ করছি আমরা। আমার মনে হয়, ওর উন্নতি হচ্ছে।’

পূর্ববর্তী নিবন্ধটি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ নেদারল্যান্ডস
পরবর্তী নিবন্ধবাংলাদেশ এবং ভারতের মধ্যকার সিরিজের সূচি প্রকাশ