চট্টগ্রামে সর্বোচ্চ ৬৬২ জন শনাক্ত

আরও ৯ মৃত্যু, গ্রামে বেশি সংক্রমণ সীতাকুণ্ডে

আজাদী প্রতিবেদন | বুধবার , ৭ জুলাই, ২০২১ at ৫:১৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামে করোনাভাইরাসে রেকর্ড রোগী শনাক্ত হয়েছে। গত ৫ জুলাই রেকর্ড ৫৫৯ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ে। এরপর গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১ হাজার ৮৯০টি নমুনা পরীক্ষায় আরও ৬৬২ জনের শরীরে করোনা শনাক্ত হয়। সংখ্যা ও হারে চট্টগ্রামে এটিই সর্বোচ্চ সংক্রমণের ঘটনা। আক্রান্তের হার ৩৫ দশমিক ২ শতাংশ। আক্রান্ত ৬৬২টির মধ্যে নগরীর বাসিন্দা রয়েছেন ৪৪৯ জন এবং চৌদ্দ উপজেলার ২১৩ জন। এ পর্যন্ত চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্তের মোট সংখ্যা ৬১ হাজার ৫৮৯ জন। এর মধ্যে নগরীর ৪৭ হাজার ৮৩৯ জন এবং উপজেলার ১৩ হাজার ৭৫৯ জন।
এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেলায় করোনা আক্রান্ত আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরীর বাসিন্দা ২ জন ও উপজেলার ৭ জন। জেলায় এখন মোট মৃতের সংখ্যা দাঁড়িযেছে ৭৩১ জনে। এর মধ্যে নগরীর ৪৮৪ জন ও উপজেলার ২৪৭ জন।
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে সুস্থতার ছাড়পত্র পেয়েছেন ১৪৯ জন। ফলে মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ৫০ হাজার ১৯৭ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন ৬ হাজার ৭২৮ জন ও ঘরে থেকে চিকিৎসা নিয়েছেন ৪৩ হাজার ৪৬৯ জন। গত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইন বা আইসোলেশনে যুক্ত হয়েছেন ১৬৯ জন ও ছাড়পত্র নেন ১৬২ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ১ হাজার ৫৯৬ জন।
সিভিল সার্জন অফিস সূত্র জানায়, উপজেলার মধ্যে সর্বোচ্চ ৪১ জন আক্রান্ত হয়েছেন সীতাকুণ্ডে। এছাড়া মীরসরাইয়ে ৩৮ জন, ফটিকছড়িতে ৩২ জন, হাটহাজারীতে ২১ জন, রাউজানে ২০ জন, রাঙ্গুনিয়ায় ১৩ জন, লোহাগাড়া ও বোয়ালখালীতে ১০ জন করে, বাঁশখালীতে ৯ জন, পটিয়ায় ৮ জন, আনোয়ারায় ৬ জন, চন্দনাইশ ও সন্দ্বীপে ২ জন করে এবং সাতকানিয়ায় ১ জন আক্রান্ত হয়েছেন। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গতকাল আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

পূর্ববর্তী নিবন্ধএক দিনেই শনাক্ত সাড়ে ১১ হাজার
পরবর্তী নিবন্ধবদলি নয়, চিকিৎসকদের হাসপাতালে সংযুক্ত করা হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী