কর্ণফুলীতে পাঁচ কোটি টাকা মূল্যের ১২০ শতক খাস জমি উদ্ধার

পটিয়া প্রতিনিধি | শুক্রবার , ১০ মে, ২০২৪ at ৯:১৪ পূর্বাহ্ণ

কর্ণফুলীতে প্রায় পাঁচ কোটি টাকার মূল্যের ১২০ শতক খাস জমি উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার বড়উঠান ইউনিয়নে অভিযান চালিয়ে এ খাস জমি উদ্ধার করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পিযুষ কুমার চৌধুরীর নেতৃত্বে পরিচালিত অভিযানে জমিগুলো সরকারি নিয়ন্ত্রণে নিয়ে সেখানে সাইন বোর্ড স্থাপন করে দেয়া হয়। অভিযানকালে ভূমি অফিসের সার্ভেয়ার ও সিএমপি কর্ণফুলীর টিমসহ সংশ্লিষ্ট কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অভিযানে উপজেলার বড়উঠান ইউনিয়নের শাহমীরপুর মৌজার বিএস খতিয়ান নম্বর ১, বিএস দাগ ৪৮৫ তে ৭ শতক, বিএস ৩৪৫, ৩৪৬, ৩৪৯ দাগে ১১ শতক, বিএস ৩৪৭ ও ৩৪৮ দাগে ১৩ শতক, বিএস ৫২৬, ৫২৭ ও ৫৩৮ দাগে ৩০ শতক, বিএস ২৭২, ২৭৩, ২৭৫, ২৭৬, ২৭৭, ২৭৯ ও ২৮০ দাগে ২২ শতক, বিএস ৩৮৩ দাগে ১৫ শতকসহ মোট দুই দশমিক ৪৫ শতক জমি উদ্ধার করেন।

জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট পিযুষ কুমার চৌধুরী বলেন, খাস জমিগুলোতে দখলদাররা অবৈধ দখলে নিয়ে সেখানে বেড়া ও টিনশেড দিয়ে বিভিন্ন স্থাপনা নির্মাণ ও জায়গা ভরাট করে ফেলে। উদ্ধারকৃত জমিগুলোতে তফসিল উল্লেখ করে বাংলাদেশ সরকারের নামে একটি সাইনবোর্ড টাঙানো হয়েছে। পাশে কিছু জমিতে ঘরবাড়ি থাকায় মানবিক কারণে আমরা তাদের উচ্ছেদ করিনি। পরে তাদের ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধবাঁশখালীতে চেয়ারম্যান পদে পাঁচ ও ভাইস চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়নপত্র দাখিল
পরবর্তী নিবন্ধসীতাকুণ্ডে এক চেয়ারম্যানসহ তিন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত