সীতাকুণ্ডে এক চেয়ারম্যানসহ তিন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত

সীতাকুণ্ড প্রতিনিধি | শুক্রবার , ১০ মে, ২০২৪ at ৯:১৬ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড উপজেলা পরিষদ নির্বাচনে নির্ধারিত ভোট না পাওয়ায় এক চেয়ারম্যান প্রার্থীসহ তিন প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়েছে। তারা হলেন, চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিন আহমেদ মঞ্জু, মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হামিদা আক্তার ও শামীমা আক্তার।

ঘোষিত ফলাফল অনুযায়ী, সীতাকুণ্ড উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আরিফুল আলম চৌধুরী। তিনি ভোট পেয়েছেন ৫৯ হাজার ৭৯৫ টি। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী মহিউদ্দিন আহমেদ মঞ্জু পেয়েছেন ১১ হাজার ১৮৬ ভোট। তিনি জামানত হারিয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন শাহিনুর আক্তার। তিনি পেয়েছেন ৫৪ হাজার ৭৯২ ভোট। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে অপর দুই প্রার্থী হামিদা আক্তার পেয়েছেন ৫ হাজার ৬৩৭ ভোট এবং শামীমা আক্তার পেয়েছেন ৮ হাজার ৮০৯ ভোট। ফলে তারাও জামানত হারিয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা জসিম উদ্দিন বলেন, সীতাকুণ্ডে মোট ভোটার ৩ লাখ ২৪ হাজার ২৪০ জন। এর মধ্যে ভোট পড়েছে ৭২ হাজার ৬৩০টি। অর্থাৎ ভোট পড়েছে মাত্র ২২ দশমিক ৪০ শতাংশ। প্রতিদ্বন্দ্বিতাকারী প্রার্থীর প্রাপ্ত ভোট যদি মোট প্রদত্ত ভোটের ১৫ শতাংশের কম হয়, তাহলে তার জামানত বাজেয়াপ্ত হবে। সেই হিসাবে চেয়ারম্যান প্রার্থী মহিউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান প্রার্থী হামিদা আক্তার ও শামীমা আক্তার নির্ধারিত ভোটের চেয়ে কম পাওয়ায় জামানত হারাচ্ছেন।

পূর্ববর্তী নিবন্ধকর্ণফুলীতে পাঁচ কোটি টাকা মূল্যের ১২০ শতক খাস জমি উদ্ধার
পরবর্তী নিবন্ধবোয়ালখালীতে বজ্রপাতে কৃষকের মৃত্যু