চট্টগ্রামে করোনায় একজনের মৃত্যু

নতুন শনাক্ত ১০৬

আজাদী প্রতিবেদন | বুধবার , ১২ মে, ২০২১ at ৫:৪৭ পূর্বাহ্ণ

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও একজনের মৃত্যু হয়েছে। তিনি নগরীর বাসিন্দা। গত বছরের ৩ এপ্রিল থেকে এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মোট ৫৬৮ জন মৃত্যুবরণ করেছেন। এর মধ্যে মহানগরীর বাসিন্দা ৪২১ জন ও জেলার ১৪৭ জন।
এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ৯০২টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে পজেটিভ হয়েছেন ১০৬ জন। এদের মধ্যে ৭৪ জন নগরীর ও ৩২ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। তথ্য মতে, চট্টগ্রামে এ পর্যন্ত করোনা সংক্রমিত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ হাজার ৩৯০ জনে। এর মধ্যে মহানগরীর বাসিন্দা ৪১ হাজার ১২৩ জন ও উপজেলার ১০ হাজার ২৬৭ জন।
সিভিল সার্জন কার্যালয়ের তথ্য মতে, চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৪ লাখ ৪৭ হাজার ৩টি নমুনা পরীক্ষা হয়েছে চট্টগ্রামে। এর মধ্যে করোনা পজেটিভ হয়েছে ৫১ হাজার ৩৯০ জনের। সিভিল সার্জন অফিস জানায়, এখন পর্যন্ত বয়সভিত্তিক হিসেবে দশ বছরের কম বয়সী শিশুরাই করোনায় সবচেয়ে কম আক্রান্ত। আর ৩১ থেকে ৪০ বছর বয়সীরাই সবচেয়ে বেশি আক্রান্ত। দশ বছরের কম বয়সীরা ২.৪৯ শতাংশ, ১১ থেকে ২০ বছর বয়সীরা ৭.১১ শতাংশ, ২১ থেকে ৩০ বছর বয়সীরা ১৯.৬২ শতাংশ, ৩১ থেকে ৪০ বছর বয়সীরা ২৩.৫৭ শতাংশ, ৪১ থেকে ৫০ বছর বয়সীরা ১৮.৪১ শতাংশ, ৫১ থেকে ৬০ বছর বয়সীরা ১৫.২১ শতাংশ ও ষাটোর্ধ্বরা ১৩.৫৫ শতাংশ আক্রান্ত বলে জানা গেছে। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি আজাদীকে গতকাল মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

পূর্ববর্তী নিবন্ধআমরা সার্বভৌম রাষ্ট্র, আমাদের সিদ্ধান্ত আমরা নেব
পরবর্তী নিবন্ধকেমন হবে মন্ত্রী-এমপি ও রাজনৈতিক নেতাদের ঈদ