চট্টগ্রামের সুখ-দুঃখের কথা তুলে ধরবে আজাদী

ডায়াবেটিক জেনারেল হাসপাতালের অনুষ্ঠানে এম এ মালেক

| মঙ্গলবার , ১ মার্চ, ২০২২ at ৬:১৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতালে গতকাল সোমবার বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে ডায়াবেটিস সচেতনতা দিবস পালিত হয়েছে। অনুষ্ঠানে দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক একুশে পদক লাভ করায় সংবর্ধনা প্রদান করা হয়। এছাড়া আদর্শ ডায়াবেটিস রোগীদের সম্মাননা প্রদান ও রোগী সমাবেশের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক। সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী।
প্রধান অতিথি বলেন, একুশ আমার অহংকার, একুশ মানে মাথা নত না করা। চট্টগ্রামে প্রথম ইলেক্ট্রিক মেশিন এনেছিলেন ইঞ্জিনিয়ার মোহাম্মদ খালেক। দৈনিক আজাদী প্রতিষ্ঠা করেছিলেন তিনি। আজাদীকে চট্টগ্রামের কাগজ হিসাবে প্রতিষ্ঠা করার স্বপ্ন দেখেছিলেন। আজ সেই স্বপ্ন পূরণ হয়েছে। দৈনিক আজাদী আজ চট্টগ্রামসহ বাংলাদেশের পত্রিকায় রূপ নিয়েছে। চট্টগ্রামবাসীর সুখ-দুঃখ, বিভিন্ন সমস্যার কথা নির্ভয়ে তুলে ধরা হয় আজাদীতে। শেষে তিনি সংবর্ধনা প্রদানের জন্য চট্টগ্রাম ডায়াবেটিক হাসপাতালের সকলের প্রতি ধন্যবাদ জানান।
সভাপতির বক্তব্যে অধ্যাপক জাহাঙ্গীর চৌধুরী বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে দৈনিক আজাদী বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে বাংলার মুক্তিকামী মানুষকে স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়ার জন্য উদ্বুদ্ধ করে এবং দেশকে স্বাধীন করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তারই ধারাবাহিকতায় সরকার এম এ মালেককে একুশে পদকে ভূষিত করেছেন। দৈনিক আজাদীর এই রাষ্ট্রীয় সম্মান অর্জনে চট্টগ্রামের সাংবাদিক সমাজ তথা পুরো চট্টগ্রামবাসী আজ গর্বিত। তিনি আরো বলেন এম এ মালেক একজন বীর বাহাদুর, কর বাহাদুর, কর্মের বাতিঘর। তাঁর অবিচল দিক নির্দেশনায় আগামীতে দৈনিক আজাদী দেশ ও জাতির কল্যাণে কাজ করে আরো এগিয়ে যাবে এবং রাষ্ট্রের সর্বোচ্চ সম্মাননা স্বাধীনতা পদকে ভূষিত হবেন এই আশাবাদ ব্যক্ত করেন।
সংবর্ধনা অনুষ্ঠান ও রোগী সমাবেশে নির্বাহী সদস্য অ্যাডভোকেট চন্দন কুমার তালুকদারের সঞ্চালনায় বক্তব্য দেন, দৈনিক আজাদীর চিফ রিপোর্টার হাসান আকবর, সমিতির সহ-সভাপতি এস এম শওকত হোসেন, আবিদা মোস্তফা, কোষাধ্যক্ষ এস এম জাফর, নির্বাহী সদস্য মো. হাসান মুরাদ, মো. শহীদুল আলম, সৈয়দ মোর্শেদ হোসেন, সালমা রহমান (মনি), মো. আলী চৌধুরী, হাসপাতালের এডিশনাল ডাইরেক্টর ডা. নওশাদ আজগার চৌধুরী, সচেতন ডায়াবেটিক রোগী মনোয়ারা আজিজ প্রমুখ। অনুষ্ঠানে এম এ মালেককে হাসপাতালের আউটডোর-ইনডোর চিকিৎসক, নার্স, কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয় এবং ৫ জন আদর্শ ডায়াবেটিস রোগীদের ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখার জন্য হাসপাতালের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশ ভালো নির্বাচন আয়োজনে অধিকতর যোগ্য
পরবর্তী নিবন্ধ৭৮৬