খিলমোগল রসিক উচ্চ বিদ্যালয়ে প্রাক্তন ছাত্র-ছাত্রী পুনর্মিলনী

রাঙ্গুনিয়া প্রতিনিধি | রবিবার , ২২ জানুয়ারি, ২০২৩ at ৮:৪১ পূর্বাহ্ণ

রাঙ্গুনিয়ার খিলমোগল রসিক উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার ৯৬ বছরে এসে প্রাক্তন ছাত্রছাত্রী পরিষদের উদ্যোগে নানা আয়োজনে পালিত হয়েছে এক মিলন উৎসব।

আয় আয় বন্ধুরা, আয় শৈশব কৈশোরের ঠিকানায়, আর একটি দিন কাটুক না হয়, সব ভুলে সবাই মিলে’ এই প্রতিপাদ্যে গতকাল শনিবার সকাল থেকে দিনব্যাপী প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয়েছে বর্ণাঢ্য র‌্যালি, স্মৃতিচারণ, মধ্যাহ্নভোজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এ সময় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, ম্যাগাজিন ‘ইছামতি পাড়ে’ আত্মপ্রকাশসহ নানা আয়োজন অনুষ্ঠিত হয়। এছাড়া বিদ্যালয়ের বর্তমান মেধাবী শিক্ষার্থীদেরও পুরস্কৃত করেন আয়োজক কমিটি।

এ সময় দেখা যায়, কেউ এসেছেন ষাট বছর পর। কেউ ত্রিশ বছর, আবার কেউ এসেছেন বিশ বছর পর। কিন্তু তাদের উচ্ছ্বাস দেখে মনে হচ্ছিল তারা যেন ফিরে গিয়েছিলেন আগের ছাত্র জীবনে। প্রাক্তন ছাত্রছাত্রীরা তাদের স্মৃতিবিজড়িত স্কুলের বিভিন্ন স্থান ঘুরে দেখেছেন, মেতেছেন মিলনমেলায়। বিদ্যালয়ের ৭৬ ব্যাচের লোকমান হোসেন তালুকদার, ৮৪ ব্যাচের খোরশেদ আলম, ৯১ ব্যাচের শাহ আলম, ২০২১ ব্যাচের জাহেদের সাথে কথা হয়। তারা বিদ্যালয়ের এই আয়োজনে অংশ নিয়ে হারানো শৈশব ফিরে পেয়েছেন বলে উল্লেখ করেন। এই আয়োজনের জন্য তারা আয়োজকদের ধন্যবাদ জানান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উদযাপন কমিটির আহ্বায়ক সামশুল আলম, যুগ্ম আহ্বায়ক আবদুল মান্নান তালুকদার, কাজী জহুরুল ইসলাম, সদস্য সচিব তপন কান্তি বিশ্বাস, যুগ্ম সচিব সিরাজুল ইসলাম, নির্বানী তোষ সাহা ভাষ্কর, মির্জা সেকান্দর হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. বেলাল হোসেন প্রমুখ। শেষে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানে গান, নৃত্যের তালে শৈশবের প্রিয় আঙ্গিনায় উৎসবে মেতে উঠেন প্রাক্তন ছাত্রছাত্রীবৃন্দ।

পূর্ববর্তী নিবন্ধবেসরকারি শিক্ষকদের চাকুরি জাতীয়করণের দাবি
পরবর্তী নিবন্ধমীরসরাই এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা