কোর্ট হিলে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২৮ অক্টোবর, ২০২১ at ১০:৫৬ পূর্বাহ্ণ

কোর্ট হিলের নতুন আদালত ভবনের পাদদেশে নবনির্মিত বঙ্গবন্ধুর একটি ম্যুরাল উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার বিকালে চট্টগ্রামের জেলা ও দায়রা জজ ইসমাইল হোসেন এটির উদ্বোধন করেন। এ সময় মহানগর দায়রা জজ, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, চীফ মেট্রেপালিটন ম্যাজিস্ট্রেটসহ অন্যান্য বিচারকরাও উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তা, চেতনা, স্বপ্নকে মননে ও অন্তরে আমরা লালন করি। বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন তারই একটি ছোট বহিঃপ্রকাশ। বঙ্গবন্ধু আমাদের একটি পতাকা, একটি সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বে দেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। বর্তমানে আমাদের মাথাপিছু আয় ২ হাজার ১০০ ডলার ছাড়িয়ে গেছে। জিডিপির আকার ৩২৫ বিলিয়ন ডলার। গড় আয়ু ৭৩ বছর। শিশু মৃত্যু ৩০ ভাগের নিচে এবং মাধ্যমিক পর্যায়ে শিক্ষিতের হার ৭৪ শতাংশ।
তিনি আরও বলেন, চট্টগ্রামের বিচার বিভাগীয় কর্মকর্তাবৃন্দ এ ম্যুরাল স্থাপনের মাধ্যমে জাতির জনকের প্রতি এবং প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতার একটি নিদর্শন প্রকাশ করলেন। আমার জানা মতে, বাংলাদেশে এই প্রথম জেলা জজ আদালতে এত বিশাল আকৃতির (১২ বাই ৮ ফুট) বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপতি হল।
প্রসঙ্গত, বঙ্গবন্ধুর ম্যুরালটি তৈরি করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের সহযোগী অধ্যাপক কাজল দেবনাথ। সহযোগিতায় ছিলেন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মো. খায়রুল আমিন।

পূর্ববর্তী নিবন্ধপুঁজিবাজারে ঊর্ধ্বমুখী সূচকে বেড়েছে লেনদেন
পরবর্তী নিবন্ধসওজের উপ সহকারী প্রকৌশলীর ২১ কোটি টাকা