কাস্টমস কর্মকর্তার কক্ষের তালা ভেঙে নথি চুরির চেষ্টা

আটক ২

আজাদী প্রতিবেদন | রবিবার , ৫ ফেব্রুয়ারি, ২০২৩ at ৫:৫৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম কাস্টমসের উপকমিশনারের কক্ষের তালা ভেঙে নথি চুরির চেষ্টা এবং ছুটির দিনে অবৈধ অনুপ্রবেশের দায়ে দুই ব্যক্তিকে আটক করে বন্দর থানায় সোপর্দ করেছে চট্টগ্রাম কাস্টমস কর্র্তৃপক্ষ। গতকাল সকাল ৭টার দিকে এ ঘটনা ঘটে।

আটকরা হলেন পটুয়াখালীর কলাপাড়ার রহমতপুর গ্রামের আলী আহমেদের ছেলে মো. মেহেদী হাসান রায়হান এবং ফেনী সদরের কেএম হাট জামাল মেম্বারেরর বাড়ির নৈরাজপুর গ্রামের জামাল উদ্দিনের ছেলে খায়েজ আহমদ। চট্টগ্রাম কাস্টমস সূত্রে জানা গেছে, গতকাল সকাল সাড়ে ৭টার দিকে কাস্টমসের দায়িত্বরত আনসার সদস্য দ্বীন ইসলাম ২ ব্যক্তিকে কাস্টম হাউসের ভিতরে প্রবেশ করতে দেখেন। তখন তিনি ও অন্য আনসার সদস্যরা দুই ব্যক্তিকে খুঁজতে গিয়ে দেখতে গিয়ে দেখেন, চট্টগ্রাম কাস্টমসের উপকমিশনার নুর নাহার লিলির কক্ষের দরজা খোলা।

দরজা ভিতরে তখন এক ব্যক্তিকে অন্ধকারে বিভিন্ন নথিপত্র খুঁজতে দেখেন। এছাড়া আরেক ব্যক্তি কাস্টমসে ভিতরে হাঁটাহাটি করছিলেন। এ সময় আনসার সদস্যরা তাদের পরিচয় জানতে চাইলে তারা একটি মোটরসাইকেলযোগে পালানোর চেষ্টাকালে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের ৫টি মোবাইল ফোন, ২টি চাবির রিং, একটি তালা, একটি ল্যাপটপ, ইউএসবি ক্যাবলের সাথে চিপস, ১টি রাউটার এবং মাস্টার চাবি পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কাস্টমসের অভ্যন্তরে রুমের প্রবেশের কোনো সন্তোষজনক কারণ বলতে পারেনি তারা।

জানতে চাইলে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান দৈনিক আজাদীকে বলেন, কাস্টমসের একজন উপকমিশনারের কক্ষের তালা ভেঙে প্রবেশ করে নথিপত্র চুরির চেষ্টা ও অশুভ উদ্দেশ্যে কাস্টমসে প্রবেশের দায়ে দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। গতকাল সন্ধ্যায় চট্টগ্রাম কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা মো. মহসিন থানায় উপস্থিত হয়ে একটি এজাহার দায়ের করেছেন। আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধখোঁচা দিলে আওয়ামী লীগ জ্বলে উঠবে
পরবর্তী নিবন্ধবাংলা ভাষার বিরুদ্ধে সকল ষড়যন্ত্র রুখে দেয় জনগণ