ওটিটিতে পাঠানের মুক্তিতে দিল্লি হাই কোর্টের শর্ত

| বৃহস্পতিবার , ১৯ জানুয়ারি, ২০২৩ at ৬:৪৬ পূর্বাহ্ণ

কেবল বড় পর্দায় নয়, বলিউড তারকা শাহরুখ খানের ‘পাঠান’ মুক্তি পাবে ওটিটিতেও। সেজন্য একটি শর্ত মানতে নতুন নির্দেশনা দিয়েছে দিল্লি হাই কোর্ট। সিনে ম্যাগাজিন বলিউড লাইফ ডটকম জানিয়েছে, শ্রবণ প্রতিবন্ধী দর্শকদের কথা মাথায় রেখে সোমবার আদালত জানিয়েছে, এই সিনেমাটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির জন্য হিন্দিতে ‘সাবটাইটেল’ যোগ করতে হবে। খবর বিডিনিউজের।

এই নির্দেশনা মানতে ‘পাঠান’ এর প্রযোজনা সংস্থাকে সময় দেওয়া হয়েছে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত। তারপর ভারতের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিটেকটসের কাছে ছাড়পত্র পেতে আবেদন করতে হবে প্রযোজনা সংস্থা যশরাজ ফ্লিমসকে।

প্রযোজনা সংস্থা জানিয়েছে, শুধু ইংরেজিতে পাঠানের সাব টাইটেল দেওয়া হয়েছিল, আদালতের নির্দেশনা মেনে হিন্দি সাবটাইটেল তারা যোগ করবেন।

এদিকে ‘পাঠান’ প্রেক্ষাগৃহে মুক্তি দিতে সব প্রস্তুতি সেরে নেওয়া হচ্ছে। ভক্তদের প্রতীক্ষার অবসান ঘটিয়ে আগামী ২৫ জানুয়ারি বড় পর্দায় ফিরছেন শাহরুখ। পরে চলতি বছরের এপ্রিলে ‘অ্যামাজান প্রাইম ভিডিও’তে দেখা যাবে পাঠান। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত পাঠান হিন্দি, তামিল, তেলেগুসহ কয়েকটি ভাষায় মুক্তি দেওয়া হবে। শাহরুখ খান আর দীপিকা পাড়ুকোন ছাড়াও সিনেমায় খল চরিত্রে দেখা যাবে জন আব্রাহামকে। প্রায় পাঁচ বছর পর শাহরুখের সিনেমায় প্রত্যাবর্তন ঘিরে শুরু থেকেই আলোচনায় ছিল পাঠান।

পূর্ববর্তী নিবন্ধচাইলেন সিংহ, পেলেন একতারা
পরবর্তী নিবন্ধআবার যুক্তরাষ্ট্রে গেলেন শাকিব