এলডিপি থেকে দুই শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

‘ওরা দল ছাড়ায় এলডিপি পবিত্র হয়েছে’

| শুক্রবার , ১৩ মে, ২০২২ at ৫:৫৪ পূর্বাহ্ণ

কর্নেল (অব.) অলি আহমদের নেতৃত্বাধীন এলডিপি থেকে দলীয় নেতাকর্মীরা গণপদত্যাগ করেছেন বলে জানা গেছে। গতকাল বৃহস্পতিবার দলটির যুগ্ম-মহাসচিব তমিজ উদ্দিন টিটু জানান, এলডিপি থেকে সমপ্রতি দুই শতাধিক নেতাকর্মী গণপদত্যাগ করেছেন।

পদত্যাগকারী নেতাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, সহ-সভাপতি ড. আবু জাফর সিদ্দিকী, উপদেষ্টা পুষ্টিবিদ ফরিদ আমিন, যুগ্ম মহাসচিব তমিজ উদ্দিন টিটু, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মো. ইব্রাহিম রওনক, ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সভাপতি এ এস এম মহিউদ্দিনসহ ১০০ জন। এছাড়া সহযোগী সংগঠন গণতান্ত্রিক ওলামা দলের আহ্বায়ক হাফেজ মাওলানা বদরুদ্দোজা, সদস্য সচিব মাওলানা আবদুল হাই নোমানসহ ২৩ জন, ঢাকা মহানগর দক্ষিণ কমিটির সাধারণ সম্পাদক রাশেদুল হকসহ ৭৪ জনসহ এলডিপির সাধারণ ২১ সদস্য। খবর বাংলানিউজের।

যুগ্ম-মহাসচিব তমিজ উদ্দিন টিটু বলেন, ২০০৬ সালে কর্নেল (অব.) অলি আহমদের নেতৃত্বে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) আত্মপ্রকাশের পর থেকে নানা সময়ে আমরা দলটির সঙ্গে সক্রিয় হই। দলটির বয়স দীর্ঘ ১৬ বছর। এই দীর্ঘসময়ে বাংলাদেশের রাজনীতিতে যেমন উত্থান-পতন এসেছে, তেমনি পাল্লা দিয়ে ক্রমাগত ‘অবস্থান পরিবর্তন’ করে গেছেন দলের প্রেসিডেন্ট অলি আহমেদ বীর বিক্রম। রাজনৈতিকভাবে নিয়মিত বিরতিতে অবস্থান পাল্টানোর কারণে ইতোমধ্যে দলের প্রতিষ্ঠালগ্নের জ্যেষ্ঠনেতারা তার নেতৃত্ব ত্যাগ করেছেন। দুর্ভাগ্যক্রমে এই ধারা থেকে এলডিপির সভাপতি অলি আহমেদ সরে আসেননি, বরং দিনে-দিনে একটি সুপরিচিত রাজনৈতিক দলকে তিনি ধ্বংসের দ্বারপ্রান্তে এনে দাঁড় করিয়েছেন।

দুষ্কৃতকারীরা দল ছাড়ায় এলডিপি পবিত্র হয়েছে: লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি) দেশের একটি প্রতিষ্ঠিত রাজনৈতিক দল। ড. কর্নেল (অব.) অলি আহমদ বীর বিক্রম এবং ড. রেদোয়ান আহমদ এ দলের মূল আকর্ষণ। তাদের নেতৃত্বে অতীতের যেকোনো সময়ের চেয়ে এলডিপি আরও সংগঠিত ও শক্তিশালী। গতকাল বৃহস্পতিবার দল থেকে দুই শতাধিক নেতাকর্মী পদত্যাগের পর দলটির যুগ্ম-মহাসচিব সালাহউদ্দিন রাজ্জাক এ কথা বলেন।

এ ব্যাপারে এলডিপির ভাষ্য এই দুষ্কৃতকারীরা বিদায় নেওয়ায় দল পবিত্র হয়েছে। সারা দেশে এলডিপির লাখ লাখ নেতাকর্মী। এরা চলে গেলে দলের কিছু যায় আসে না। এলডিপি থেকে অতীতে যারা বিদায় নিয়েছে তারা কেউ রাজনীতিতে প্রতিষ্ঠিত হতে পারেনি এরাও পারবে না। সালাহউদ্দিন রাজ্জাক বলেন, ‘মূল নেতৃত্ব থেকে চলে গিয়ে নিজেদের এলডিপি দাবি করতে পারে, কিন্তু তা হালে টিকবে না। যারা যাবে তারা হারিয়ে যাবে। মূল দল থেকে যারা ছিঁটকে যাবে, তারা আর অবস্থান ফিরে পাবে না। ’

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রীদের বর্ণাঢ্য আনন্দ র‌্যালি
পরবর্তী নিবন্ধসঙ্গীত এমন মাধ্যম যা সুখেও সঙ্গী হয়, দুঃখেও সঙ্গী হয়