চট্টগ্রাম কলেজ প্রাক্তন ছাত্র-ছাত্রীদের বর্ণাঢ্য আনন্দ র‌্যালি

দুই দিনব্যাপী পুনর্মিলন অনুষ্ঠান শুরু

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১৩ মে, ২০২২ at ৫:৫৩ পূর্বাহ্ণ

বর্ণাঢ্য আনন্দ র‌্যালির মধ্যে দিয়ে শুরু হয়েছে ঐতিহাবাহী শিক্ষা প্রতিষ্ঠান চট্টগ্রাম কলেজের প্রাক্তন ছাত্র-ছাত্রী পুনর্মিলনের দুই দিনব্যাপী আয়োজন। গতকাল বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রাম কলেজ ক্যাম্পাস থেকে শুরু হয় আনন্দ র‌্যালি। র‌্যালি উদ্বোধন করেন ইস্ট ডেল্টা ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর মু. সিকান্দর খান।

এ সময় উপস্থিত ছিলেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, পুনর্মিলনী আয়োজক কমিটির আহ্বায়ক ইঞ্জিনিয়ার আলী আহমদ, সদস্য সচিব এসএম আবু তৈয়ব, মা ও শিশু হাসপাতালের অধ্যক্ষ ডা. মোস্তাক হোসেন, ডা. শেখ শফিউল আজম, পুনর্মিলন কমিটির প্রধান সমন্বয়ক একরামুল করিম, চট্টগ্রাম কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি জাফর আলম, শফিউল আলম প্রমুখ।
বহুদিন পর সতীর্থদের সাথে মিলিত হয়ে নাচে-গানে মাতোয়ারা নানা বয়সের প্রাক্তনীরা সামিল হন র‌্যালিতে। কলেজের রেড বিল্ডিং চত্বরে আবার যেন বসেছিল পুরনো দিনের আড্ডা। নির্ধারিত সময়ের আগেই জড়ো হন সবাই। তারপর বন্ধুদের সাথে নিয়ে র‌্যালিতে অংশ নেন। র‌্যালিটি নগরীর গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে আবার কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। এরপর সতীর্থদের সাথে সাংস্কৃতিক আয়োজনে গানে-আড্ডায় মেতে ওঠে প্রাক্তন শিক্ষার্থীরা। সংগ্রহ করেন শুক্রবারের অনুষ্ঠানের উপহার সামগ্রী। সবার চোখেমুখে ছিল পুনর্মিলনের উচ্ছ্বাস।

এবারের পুনর্মিলন আয়োজন বিষয়ে আহ্বায়ক প্রকৌশলী আলী আহমদ বলেন, এই পুনর্মিলনীর মাধ্যমে আমরা আবার সংগঠিত হতে চাই। প্রাক্তন শিক্ষার্থীরা ঐতিহ্যবাহী চট্টগ্রাম কলেজের উন্নয়নের পাশাপাশি সমাজের উন্নয়নে অবদান রাখতে চান। এবারের পুনর্মিলনী থেকে অর্থ সাশ্রয় করে আমরা একটি তহবিল গঠনের উদ্যোগ নিয়েছি। পুনর্মিলনীর পরে সবার মতামতের ভিত্তিতে এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আজ শুক্রবার সকালে নগরের নেভি কনভেনশন সেন্টারে শুরু হবে পুনর্মিলনের দিনব্যাপী অনুষ্ঠান। পুনর্মিলনের আনুষ্ঠানিক উদ্বোধন হবে সকাল ৯টায়। বিভিন্ন ধর্মগ্রন্থ থেকে পাঠ, জাতীয় সঙ্গীত ও প্রয়াত সতীর্থদের স্মরণের মধ্য দিয়ে শুরু হবে অনুষ্ঠান। এরপর আহ্বায়ক প্রকৌশলী আলী আহমদ এবং সদস্য সচিব এস এম আবু তৈয়ব বক্তব্য দেবেন। এরপর প্রধান সমন্বয়কারীর শুভেচ্ছা বক্তব্য শেষে শুরু হবে মরহুম অধ্যাপক মোহাম্মদ খালেদ স্মারক বক্তৃতা। এরপর স্মৃতিচারণ পর্ব। স্বর্ণালী অতীতকে স্মরণ করবেন চট্টগ্রাম কলেজের সাবেক শিক্ষার্থীরা। মধ্যাহ্নভোজের বিরতির পর থাকছে প্রাক্তনদের নিয়ে ক্যাম্পাস বিজড়িত স্মৃতিমূলক অনুষ্ঠান। কৌতুক পরিবেশন, কুইজ প্রতিযোগিতা, কবিতা পাঠ ও গল্প বলা, কলেজ বন্ধুদের পরিবেশনায় গানের অনুষ্ঠান থাকছে বিকেলের আয়োজনে। সন্ধ্যায় হবে অতিথি শিল্পীদের পরিবেশনায় গানের অনু্‌ষ্ঠান। প্রীতিভোজ ও র‌্যাফেল ড্রয়ের মধ্য দিয়ে শেষ হবে আনন্দ আয়োজন।

পূর্ববর্তী নিবন্ধট্রাক ছিনতাই করে হেলপারকে হত্যা
পরবর্তী নিবন্ধএলডিপি থেকে দুই শতাধিক নেতাকর্মীর পদত্যাগ