এনএসইউ থেকে সনদ নিলো উইম্যান চেম্বারের ৩৯ উদ্যোক্তা

| বুধবার , ২২ জুন, ২০২২ at ১১:১৩ পূর্বাহ্ণ

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে এ্যাডভান্স বিজনেস ম্যানেজম্যান্ট কোর্সের সনদ গ্রহণ করলো চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ৩৯ জন নারী উদ্যোক্তা। গত ২০ জুন দুুপুরে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক অনুষ্ঠানে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর আতিকুল ইসলাম উপস্থিত থেকে অংশগ্রহণকারী উদ্যোক্তাদের মাঝে সনদপত্র বিতরণ করেন।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ভিসি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের নারী উদ্যোক্তারা যেভাবে এগিয়ে আসছে, অদূর ভবিষ্যতে দেশের অর্থনীতিতে তারা বিশেষ ভূমিকা রাখতে পারবে। বিশেষ করে চট্টগ্রামের নারী উদ্যোক্তাদের আগ্রহ এবং একাগ্রতা দেখে আমি অভিভূত। অতিথির বক্তব্যে নর্থ সাইথ বিশ্ববিদ্যালয়ের স্কুল অব বিজনেস এন্ড ইকোনোমিকসের ডিন প্রফেসর ডা. আবদুল হান্নান চৌধুরী বলেন, নারীরা অর্থনৈতিক কর্মকাণ্ডে এগিয়ে এলে দেশের অর্থনীতি সমৃদ্ধ হবে।

চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট মনোয়ারা হাকিম আলী বলেন, উইকানেক্ট ইন্টারন্যাশনাল, ওয়ার্ল্ড ব্যাংক, উই-ফাই ও নর্থ সাইথ বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে আয়োজিত এ্যাডভান্স বিজনেস ম্যানেজম্যান্ট কোর্সটি আমাদের নারী উদ্যোক্তাদের জন্য অত্যন্ত সময়োপযোগী ছিল। সেজন্য আমি এই কোর্সের আয়োজনে সংশ্লিষ্ট সকলকে চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। বিশেষ করে ঢাকা কেন্দ্রিক অনুষ্ঠান আয়োজনের মন-মানসিকতা থেকে বেরিয়ে এসে আঞ্চলিকভাবে নারী উদ্যোক্তাদের উন্নয়নে এই ধরনের ট্রেনিং আয়োজনকে আমি সাধুবাদ জানাচ্ছি।

উইকানেক্ট ইন্টারন্যাশনালের কান্ট্রি লিড তানভীর আহমেদ বলেন, চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির নারী উদ্যোক্তারা অন্যান্য অঞ্চলের তুলনায় অনেক বেশী কর্মঠ ও দায়িত্বশীল। ভবিষ্যতে আমরা তাদের জন্য এ ধরনের অনুষ্ঠান আয়োজনে সচেষ্ট থাকবো। অনুষ্ঠানে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তফা। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শারিতা মিল্লাত, কানিজ আলমাস খান, সেলিনা বেগম স্বপ্না, বেগম ফরিদা রিয়াজ, সৈয়দা মাহবুবা করিম মিনি, আলী সাবেত ও নোমান ফাতেমী। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসিএমপি কমিশনারের সাথে রথযাত্রা কমিটির মতবিনিময়
পরবর্তী নিবন্ধচবি উপাচার্যের সাথে চলচ্চিত্র নির্মাতা আমীরুল আরহামের মতবিনিময়