এক ম্যাচে ২২শটের টাইব্রেকারের রেকর্ড

জয় দিয়ে শুরু কামাল এ খান একাদশের

ক্রীড়া প্রতিবেদক | রবিবার , ১১ অক্টোবর, ২০২০ at ৫:০২ পূর্বাহ্ণ

মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্টের নিজেদের প্রথম ম্যাচে শুভ সূচনা করেছে ডা. কামাল এ খান একাদশ। গতকাল এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ডা. কামাল এ খান একাদশ টাইব্রেকারে ৬-৫ গোলে এস এম কামাল উদ্দিন একাদশকে পরাজিত করে। নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-১ গোলে ড্র ছিল। প্রথমার্ধে এগিয়ে গিয়েছিল কামাল উদ্দিন একাদশ। দ্বিতীয়ার্ধে সমতা ফেরায় কামাল এ খান একাদশ। ফলে শেষ পর্যন্ত টাইব্রেকারে নির্ধারিত হয় ফলাফল। সেখানেও নিষ্পত্তি না হওয়ায় সাডেন ডেথে নির্ধারিত হয় ম্যাচের ভাগ্য। যেখানে কামাল এ খান একাদশ ৬-৫ গোলে জয় লাভ করে। মোট ২২ শটের এই সাডেন ডেথে গোল হয়েছে ১১টি। যেখানে শেষ হাসি ডা. কামাল এ খান একাদশের।
গতকালের ম্যাচে শুরু থেকেই চাপ সৃষ্টি করে খেলছিল কামাল উদ্দিন একাদশ। নিয়মিত অধিনায়ক মামুনুল ইসলামকে ছাড়াই মাঠে নামে কামাল এ খান একাদশ। ফলে প্রতিপক্ষের চাপ সামাল দিতে বেশি সময় পার করতে হয়েছে তাদের। শুরু থেকেই আক্রমণের সুবাদে এগিয়ে যাওয়ার মতো একাধিক সুযোগও পেয়েছিল কামাল উদ্দিন একাদশ। কিন্তু সে আক্রমণগুলো থেকে গোল আদায় করতে পারেনি তারা। খেলার ২৫ মিনিটে গোল হজম করে বসে কামাল এ খান একাদশ। রিপনের বাড়ানো বল ধরে বোরহান একজনকে কাটিয়ে বল পাঠিয়ে দেন জালে। অবশ্য ৪২ মিনিটে সমতা ফেরানোর একটি সুযোগ এসেছিল কামাল এ খান একাদশের সামনে। কিন্তু ডানপ্রান্ত দিয়ে আক্রমণে উঠে জাহেদুলের নেওয়া শট প্রতিপক্ষ গোল রক্ষক রুখে দিলে সমতা ফেরানো হয়নি।
দ্বিতীয়ার্ধের শুরু থেকেই সমতা ফেরাতে চাপ সৃষ্টি করে খেলতে থাকে কামাল এ খান একাদশ। বলা যায় মুহূর্মুহূ আক্রমণে একরকম তটস্থ করে রাখে কামাল উদ্দিন একাদশের রক্ষণ ভাগকে। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না। এরই মধ্যে একধিক সহজ সুযোগ নষ্ট করে মামুনুলের দল। তবে শেষ পর্যন্ত খেলার দ্বিতীয়ার্ধের ২২ মিনিটে কাঙ্ক্ষিত গোল পেয়ে যায় কামাল এ খান একাদশ। বামপ্রান্ত থেকে বল বাড়ান বদলি মহিবুল্লাহ। ডি বঙে থাকা জাহিদের শট ঠিকানা খুঁজে নেয় জালে। ফলে খেলায় ফিরে সমতা। ম্যাচের বাকি সময়ে আর কোন দলই গোল করতে পারেনি। ফলে ১-১ গোলের সমতার মধ্য দিয়ে শেষ হয় ম্যাচটি।
যেহেতু ম্যাচের ফল নির্ধারিত করতে হবে তাই আশ্রয় নেওয়া হয় টাইব্রেকারের। আর সে টাইব্রেকারও গড়ায় সাডেন ডেথে। আর সেখানেও নিতে হয় ১১টি করে শট। যেখানে মিস হয় ১১টি শট। টাইব্রেকারে ২২টি শট নেওয়ার ঘটনাও ঘটল এই প্রথম। তবে শেষ পর্যন্ত সব নাটকীয়তাকে পেছনে ফেলে ৬-৫ গোলে জয় দিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করে ডা. কামাল এ খান একাদশ। ম্যাচ সেরা হয়েছেন ডা. কামাল এ খান একাদশের মো. মুন্না। তার হাতে পুরষ্কার তুলে দেন সিজেকেএস যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম। আজ টুর্নামেন্টের কোন খেলা নেই।

পূর্ববর্তী নিবন্ধশান্তিপূর্ণ আন্দোলনকে সহিংস করার অপচেষ্টায় বিএনপি : কাদের
পরবর্তী নিবন্ধ৭৮৬