অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেছে রেললাইন

| বুধবার , ১ মে, ২০২৪ at ৬:০৩ পূর্বাহ্ণ

অতিরিক্ত তাপমাত্রায় গাজীপুরের কালীগঞ্জ উপজেলার আড়িখোলা এলাকায় ঢাকানরসিংদী রেললাইনের কিছু অংশ বেঁকে গেছে। গতকাল মঙ্গলবার দুপুরে এ ঘটনা ঘটে। টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির এসআই ছোটন শর্মা বলেন, অতিরিক্ত তাপমাত্রায় কালীগঞ্জ উপজেলার আড়িখোলা এলাকায় একটি স্থানে রেললাইন বেঁকে যাওয়ার ঘটনা ঘটেছে। তবে সেখানে ডাবল লাইন থাকায় অন্য একটি লাইন দিয়ে ট্রেন চলাচল করে। দুপুর দেড়টার দিকে রেললাইন মেরামতের কাজ সম্পন্ন হওয়ার পর ওই পথে ট্রেন চলাচল শুরু করে। খবর বাংলানিউজের।

রেলওয়ে কর্তৃপক্ষ ও স্থানীয়রা জানায়, ঢাকাগামী কালনী এঙপ্রেস ট্রেন দুপুরে আড়িখোলা রেলওয়ে স্টেশন থেকে কিছুদূর যাওয়ার পর চুয়ারিখোলা এলাকা অতিক্রম করার সময় দূর থেকে চালক দেখতে পান রেললাইন কিছুটা বেঁকে রয়েছে। এ সময় তিনি ট্রেন থামিয়ে বিষয়টি রেলওয়ে কর্তৃপক্ষকে জানান। পরে রেলওয়ে কর্মীরা এসে লাইনে পানি দিয়ে লাইন স্বাভাবিক করলে ধীরগতিতে ওই ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। এরপর ওই লাইন বন্ধ রেখে দীর্ঘ সময় রেললাইনে পানি, কচুরিপানা ও কাদামাটি দিয়ে রেল লাইন স্বাভাবিক করা হয়।

পূবাইল রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুর রহমান জানান, টঙ্গীনরসিংদী রেললাইনের আপ লাইনে ১৫ ফুটের মতো লাইন আংশিক বাঁকা হয়ে যায়। রেলপথে দায়িত্বে থাকা লোকজন দুপুরে বিষয়টি জানালে তাৎক্ষণিকভাবে মেরামত করা হয়েছে। বিকল্প লাইন থাকায় ট্রেন চলাচলে কোনো বিঘ্ন সৃষ্টি হয়নি।

পূর্ববর্তী নিবন্ধবাস মালিকদের সুবিধা দিতেই রেলের রেয়াতি প্রত্যাহার : যাত্রী কল্যাণ সমিতি
পরবর্তী নিবন্ধবাংলাদেশে উচ্চ ফলনশীল রাবার ক্লোন ও কারিগরি সহায়তা দেবে ভারত