ঋণ খেলাপি ও শিক্ষাগত সনদ দেখাতে না পারায় বাদ পড়লেন দুই প্রার্থী

রাঙামাটির চার উপজেলা

রাঙামাটি প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ at ৬:১৬ পূর্বাহ্ণ

রাঙামাটির চার উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করে বাছাইয়ে বাদ পড়লেন দুই প্রার্থী। এরমধ্যে একজন ঋণ খেলাপি ও অন্যজন শিক্ষাগত যোগ্যতার সনদ দেখাতে না পারায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার ও রাঙামাটির সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মনির হোসেন। মনোনয়নপত্র বাতিল হওয়া দুই প্রার্থী হলেন রাঙামাটি সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শাহাজাহান ও জুরাছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রন্টু চাকমা। এরমধ্যে রন্টু চাকমা ঋণ খেলাপি ও শাহাজাহান শিক্ষাগত যোগ্যতার সনদ দেখাতে না পারায় বাদ পড়েছেন। তারা দুজনই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। রাঙামাটি সদর উপজেলার চেয়ারম্যান পদপ্রার্থী শাহাজাহান রাঙামাটি জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আর জুরাছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রার্থী রন্টু চাকমা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক।

উপজেলা নির্বাচনে চার উপজেলার দায়িত্বরত রিটার্নিং অফিসার ও রাঙামাটির সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোহাম্মদ মনির হোসেন বলেন, রাঙামাটি সদরের এক চেয়ারম্যান প্রার্থী ও জুরাছড়ির এক ভাইস চেয়ারম্যান প্রার্থী ছাড়া বাকি সবার মনোনয়নপত্র বৈধ হয়েছে।

ইসির তফসিল অনুযায়ী, রিটার্নিং অফিসারের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮২০ এপ্রিল। আপিল নিষ্পতি হবে ২১ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। যাচাইবাছাইয়ে দুই জন বাদ পড়ায় রাঙামাটির চার উপজেলায় প্রথম ধাপে প্রার্থী রইলেন ৩৫ জন।

পূর্ববর্তী নিবন্ধগাড়ির ধাক্কায় বৃদ্ধা আহত, আনোয়ারায় সড়ক অবরোধ
পরবর্তী নিবন্ধএকজনের প্রার্থিতা বাতিল ৩১ জনের বৈধ ঘোষণা