একজনের প্রার্থিতা বাতিল ৩১ জনের বৈধ ঘোষণা

কক্সবাজার সদর-মহেশখালী-কুতুবদিয়া

কক্সবাজার প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৮ এপ্রিল, ২০২৪ at ৬:১৮ পূর্বাহ্ণ

প্রথম ধাপে ঘোষিত উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র বাছাইকালে জহির উদ্দিন নামের মহেশখালীর একজন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। গতকাল বুধবার মনোনয়নপত্র বাছাইয়ের নির্ধারিত দিনে জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে কক্সবাজারের তিন উপজেলা; সদর, মহেশখালী ও কুতুবদিয়ার ৩২ প্রার্থীর মনোনয়নপত্র বাছাই করা হয়। এরমধ্যে একজন বাদে বাকি ৩১ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষিত হয়েছে।

এরমধ্যে কক্সবাজার সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান (সাধারণ) পদে একমাত্র প্রার্থী হওয়ায় বর্তমান ভাইস চেয়ারম্যান রশিদ মিয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন। তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী রয়েছেন।

কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন গত সোমবার (১৫ এপ্রিল) কক্সবাজারের তিন উপজেলায় আওয়ামী লীগ ও জামায়াতের নেতাসহ মোট ৩২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। এর মধ্যে কক্সবাজার সদর উপজেলায় ৯ জন, মহেশখালী উপজেলায় ১৫ এবং কুতুবদিয়া উপজেলায় ৮ জন প্রার্থী রয়েছেন। বুধবার মনোনয়নপত্র বাছাইকালে মহেশখালীর ভাইস চেয়ারম্যান (সাধারণ) প্রার্থী জহির উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয় এবং তিন উপজেলার বাকি ৩১ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। আগামী ২২ এপ্রিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন, ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ এবং ৮ মে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের ঘোষণা মতে, এই তিন উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ইভিএমে।

পূর্ববর্তী নিবন্ধঋণ খেলাপি ও শিক্ষাগত সনদ দেখাতে না পারায় বাদ পড়লেন দুই প্রার্থী
পরবর্তী নিবন্ধবান্দরবানে কেএনএফের আরও দুই সদস্য কারাগারে