উচ্চশিক্ষা অর্জনের মাধ্যমে দেশ ও মানবতার সেবায় কাজ করতে হবে

ইউআইটিএসের শরৎকালীন নবীনবরণে শিক্ষামন্ত্রী

| রবিবার , ৩০ অক্টোবর, ২০২২ at ১০:৩৫ পূর্বাহ্ণ

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেছেন, ইউআইটিএস বাংলাদেশের অন্যতম শীর্ষ বেসরকারি বিশ্ববিদ্যালয়। শিক্ষা ক্ষেত্রে স্বপ্ন, সাধ ও সাধ্যের সমন্বয় সাধনের লক্ষে বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করেন একুশে পদকপ্রাপ্ত সমাজসংস্কারক সুফি মোহাম্মদ মিজানুর রহমান। স্বল্প খরচে মেধাবী, দরিদ্র ও অস্বচ্ছলদের শিক্ষাদান কার্যক্রম পরিচালনা করে থাকে বিশ্ববিদ্যালয়টি। শিক্ষামন্ত্রী নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, উচ্চশিক্ষা অর্জন করে দেশ ও মানবতার কল্যাণে কাজ করবে, বঙ্গবন্ধুর স্বপ্নকে লালন করে দেশ সেবায় নিজেদের নিয়োজিত করবে, এটিই তোমাদের নিকট প্রত্যাশা।

গতকাল শনিবার রাজধানী বারিধারার মধ্য-নয়ানগরস্থ ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেসের (ইউআইটিএস) নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আবু হাসান ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত নবীনবরণে প্রধান আলোচক ছিলেন ইউআইটিএস ও পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে অংশগ্রহণ করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের সদস্য তাহমিনা রহমান এবং পিএইচপি ফ্যামিলির পরিচালক মোহাম্মদ আলী হোসেন।

আলোচনায় অংশগ্রহণ করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও স্যার এ এফ রহমান হলের সিটিং প্রভোস্ট এবং ইউআইটিএস বোর্ড অব ট্রাস্টিজের উপদেষ্টা অধ্যাপক ড. কে এম সাইফুল ইসলাম খান, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সিরাজ উদ্দীন আহমেদ, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আ.ন.ম. শরীফ, সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মাজহারুল হক, অনুষ্ঠানের আহ্বায়ক ও বিজনেস অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ শহিদুল ইসলাম, লিবারেল আর্টস অ্যান্ড সোস্যাল সায়েন্সেস অনুষদের ডিন সৈয়দা আফসানা ফেরদৌসী, ইউআইটিএসের আইন উপদেষ্টা ও আইন অনুষদের ডিন এডভোকেট ড. মো. আব্দুল মান্নান ভূঁইয়া এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. ইয়াছিন আলী। অনুষ্ঠানের শেষ পর্বে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।

পূর্ববর্তী নিবন্ধমোমেনের চোখে বাংলাদেশের সাংবাদিকরা অপরিপক্ব
পরবর্তী নিবন্ধযা জানি, অনুভব করি তা অন্যের কাছে পৌঁছে দেয়ার চেষ্টা করি