মোমেনের চোখে বাংলাদেশের সাংবাদিকরা অপরিপক্ব

| রবিবার , ৩০ অক্টোবর, ২০২২ at ১০:৩৪ পূর্বাহ্ণ

নিজের বক্তব্য ‘ভুলভাবে’ গণমাধ্যমে আসছে দাবি করে বাংলাদেশের সাংবাদিকদের অপরিপক্ব বললেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তার ভাষ্যে, বাংলাদেশে সাংবাদিকতা যারা করেন, তাদের মধ্যে দুর্বলতা আছে, অপরিপক্বতা আছে। সম্প্রতি ঢাকায় জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে তার বক্তব্য উদ্ধৃত করে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনের প্রতিক্রিয়ায় গতকাল গোপালগঞ্জে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। খবর বিডিনিউজের।

মোমেন বলেন, গত ২৬ তারিখ প্রেস ক্লাবে কলামিস্টদের একটি অনুষ্ঠান ছিল। ১৭টি গণমাধ্যম তা নিয়ে যে হেডলাইন করেছে, তার সাথে আমার বক্তব্যের কোনো ধরনের সম্পর্ক নাই। হেডলাইনগুলো বলেছে, আমেরিকা যুদ্ধবাজ, অমুক-তমুক, এমন কথা আমার মুখেও আসে নাই। কিন্তু ১৭টা মিডিয়া এ ধরনের মিথ্যা তথ্য দিয়েছে, বানোয়াট ও কাল্পনিক। মনে হয়, আমাদের দেশে সাংবাদিকতা যারা করেন, তাদের পরিপক্বতা দরকার। আপনারা সেভাবে সজাগ হলে পরে আমি খুব খুশি হব।

তিনি বলেন, যে জিনিসগুলোর ধারে কাছে বলি নাই, সেগুলো সাংবাদিকরা প্রকাশ করেছেন। তারা কোন উদ্দেশ্যে মিথ্যা প্রচারণা করছেন? তাতে যুক্তরাষ্ট্র সরকার মনে করবে, আমরা বোধ হয় তাদের শত্রু। এমনভাবে প্রচারণা করেছে যে, যুক্তরাষ্ট্র সরকারকে শত্রু বানানোর প্রচেষ্টা করা হয়েছে। খুবই দুঃখজনক ও লজ্জাজনক।

পূর্ববর্তী নিবন্ধভোট কেন্দ্রে ভোটার ও পোলিং এজেন্টরা মোবাইল নিয়ে যেতে পারবে না
পরবর্তী নিবন্ধউচ্চশিক্ষা অর্জনের মাধ্যমে দেশ ও মানবতার সেবায় কাজ করতে হবে