ঈদে নিরাপত্তা জোরদারে পুলিশ প্রশাসনের প্রতি চেম্বার সভাপতির আহ্বান

| সোমবার , ১৭ এপ্রিল, ২০২৩ at ১২:২১ অপরাহ্ণ

আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে চট্টগ্রাম মহানগরীর আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারে কার্যকর ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলম।

সোমবার (১৭ এপ্রিল) এক বিবৃতিতে তিনি বলেন, বিগত কয়েক বছরের ন্যায় এবারও রমজানে শপিংমল, মার্কেট ও নগরীর ব্যস্ততম এলাকাসমূহে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী প্রশংসনীয় ভূমিকা পালন করেছে।

নগরবাসী নিরাপদ পরিবেশে পবিত্র রমজান মাস পালন করেছেন। ঈদ উপলক্ষে ঘরমুখো মানুষ নির্বিঘ্নে যাতে গন্তব্যস্থলে পৌঁছাতে পারে সেজন্য যে কোনও ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা প্রয়োজন।

একইসাথে নাগরিকদের সচেতন থাকার ওপরও গুরুত্বারোপ করেন চেম্বার সভাপতি।
আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ প্রশাসনিক পদক্ষেপের প্রতি সন্তোষ প্রকাশ করে এ ধারাবাহিকতা সমুন্নত রাখার অনুরোধ জানিয়েছেন চেম্বার সভাপতি। তিনি বলেন, রেলওয়ে স্টেশন ও বাস টার্মিনালগুলোতে চুরি, ছিনতাই, মলম পার্টির অপরাধ নিয়ন্ত্রণে নিরাপত্তা জোরদার করতে হবে। ঈদ উপলক্ষে বৃহত্তর চট্টগ্রামের আন্তঃজেলা মহাসড়ক ও নগরীর অভ্যন্তরীণ সড়কসমূহ ব্যবহারকারী ঘরমুখো মানুষকে যানজট ও দুর্ভোগ থেকে রক্ষা করতে এবং দুর্ঘটনা রোধে লঞ্চ-ট্রেনে অতিরিক্ত যাত্রি বহন থেকে বিরত থাকা, চালকদের সড়ক দুর্ঘটনা এড়াতে দ্রুতগতি ও ওভারটেকিং না করার পরামর্শ দেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধউত্তরায় বিজিবি মার্কেটে অগ্নিকাণ্ড
পরবর্তী নিবন্ধভারতে মহারাষ্ট্র সরকারের অনুষ্ঠানে হিট স্ট্রোকে ১১ জনের মৃত্যু