ইট তৈরির মেশিনে কাটা পড়ে শ্রমিক নিহত

সাতকানিয়া প্রতিনিধি | শুক্রবার , ৩ ফেব্রুয়ারি, ২০২৩ at ৯:৫৮ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় ইট তৈরির মেশিনে আটকে গিয়ে কাটা পড়ে ১ শ্রমিক নিহত হয়েছে। নিহতের নাম মংপ্রুচিং মারমা (২৪)। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২ টার দিকে উপজেলার এওচিয়ার ছনখোলা এলাকায় এলবিএম নামক ইটভাটায় এ ঘটনা ঘটে। নিহত মংপ্রুচিং মারমা পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নের ২নং ওয়ার্ডের সোনাইছড়ি নয়া পাড়ার সুইচা চিং মারমার পুত্র। প্রত্যক্ষদর্শীরা জানান, মংপ্রুচিং মারমা গত এক মাস ধরে ছনখোলার এলবিএম ইটভাটায় শ্রমিকের কাজ করে আসছিল।

গতকাল দুপুরে মংপ্রুচিং ইটভাটায় অটোমেটিক ইট তৈরির মেশিনে মাটি ফেলার কাজ করছিল। এসময় অসাবধানতা বশত মেশিনে পড়ে গিয়ে আটকে যায়। তখন মেশিনের ধারালো দাঁতগুলোতে কাটা পড়ে মংপ্রুচিং ঘটনাস্থলে মারা যায়। থানার অফিসার ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, ছনখোলার এলবিএম নামক ইটভাটায় অটোমেটিক ইট তৈরির মেশিনে মাটি ফেলার কাজ করার সময় অসাবধানতা বশত মেশিনে পড়ে আটকে গিয়ে ও কাটা পড়ে মংপ্রুচিং মারমা নিহত হয়েছে।

তার মৃত্যুর বিষয়ে পরিবারের পক্ষ থেকে কারো বিরুদ্ধে কোন অভিযোগ না থাকায় নিহতের লাশ স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় সাতকানিয়া থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমোহরা ওয়ার্ড আ.লীগের শীতবস্ত্র বিতরণ
পরবর্তী নিবন্ধকবি মাহবুব উল আলম চৌধুরী ছিলেন জাতীয় জীবনের অনন্য ভাষ্যকার