ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ৮০তম জন্মদিন উদযাপন

মীরসরাই প্রতিনিধি | শুক্রবার , ১৩ জানুয়ারি, ২০২৩ at ১০:২৩ পূর্বাহ্ণ

অনেক মুক্তিযোদ্ধা এখনো স্বীকৃতি পায়নি। চলমান জাতীয় সংসদের অধিবেশনে এই কথা বলবো। গতকাল ১২ জানুয়ারি বিকেলে মীরসরাই মহাজনহাট ফজলুর রহমান স্কুল এন্ড কলেজের মাঠে এস রহমান ট্রাস্টের ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ কথা বলেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের ৮০তম জন্মদিন উদযাপন উপলক্ষে তাঁর পরিবারের নামে পরিচালনাধীন এস রহমান ট্রাস্ট এ অনুষ্ঠানের আয়োজন করে। তিনি আরো বলেন, বাঙালি স্বাধীনতা আন্দোলনের ধারাবাহিকতায় ঐতিহাসিক ৭ মার্চ বঙ্গবন্ধুর ডাকেই যার যা কিছু আছে তা নিয়ে দেশের স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধ করেছে। সামরিক বাহিনীর সদস্য যারা মুক্তিযুদ্ধে অংশ নিয়েছে তাদের চেয়ে সাধারণ মানুষ যারা মুক্তিযোদ্ধা তাদের অবদান বহুলাংশে বেশি ছিল। আর সবচেয়ে বেশি মুক্তিযোদ্ধা এই মীরসরাইয়ে।

কিন্তু এই মুক্তিযোদ্ধারা দেশব্যাপী আজও অবহেলিত। চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য মাহবুব রহমান রুহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, উত্তর জেলার সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমানসহ চট্টগ্রাম নগর ও জেলার বিভিন্ন স্তরের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা।

অনুষ্ঠানে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সহধর্মিণী আয়েশা মোশাররফ, বড়পুত্র সাবেদুর রহমান সমু, ছোটপুত্র সহ অনেক সুধীজন উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় অবৈধ ত্রি-হুইলার বন্ধে ১১ মামলা
পরবর্তী নিবন্ধবালিশ খেলা আর হাড়িভাঙায় মাতল স্কুল অভিভাবকরা