আরটিভি-এসএমসি মনিমিক্স প্রেরণা পদক পেলেন পলাশ মাহবুব

| রবিবার , ২৬ মে, ২০২৪ at ৮:১৩ পূর্বাহ্ণ

আরটিভিএসএমসি মনিমিক্স প্রেরণা পদক পেলেন লেখক, নির্মাতা, নাট্যকার ও সাংবাদিক পলাশ মাহবুব। শিশুসাহিত্যে সামগ্রিক অবদানের জন্য তাকে এই পুরস্কার প্রদান করা হয়।

গত ২৩ মে রাজধানী বেঙ্গল মাল্টিমিডিয়া স্টুডিওতে আয়োজিত জমকালো আয়োজনের মাধ্যমে এবারের পুরস্কার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন ইউএসএআইডি/বাংলাদেশের মিশন ডিরেক্টর রিড এশলিম্যান, আরটিভি’র চেয়ারম্যান মোরশেদ আলম এমপি, আরটিভির সিইও সৈয়দ আশিক রহমানসহ আরও অনেকে।

সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর শিক্ষা, স্বাস্থ্য নিশ্চিত করা ও পরিবেশ রক্ষায় অবদানের ওপর ভিত্তি করে আরটিভিএসএমসি মনিমিঙ প্রেরণা পদক প্রদান করা হচ্ছে। এ বছর দুটি প্রতিষ্ঠান এবং তিনজন ব্যক্তিকে এই পুরস্কার দেওয়া হয়েছে।

উল্লেখ্য, পলাশ মাহবুব দেশের সৃজনশীল ও গণমাধ্যম অঙ্গণের পরিচিত মুখ। দীর্ঘদিন ধরে লেখালেখি করছেন। লেখালেখির জন্য পলাশ মাহবুব পেয়েছেন বাংলাদেশ শিশু একাডেমী শিশুসাহিত্য পুরস্কার, ইউনিসেফ মীনা অ্যাওয়ার্ড, নাট্যসভা পদক, পশ্চিমবঙ্গের অন্নদাশঙ্কর রায় শিশুসাহিত্য পুরস্কারসহ বেশ কিছু পুরস্কার। তিনি বর্তমানে কাজ করছেন শিশুদের নিয়ে কাজ করা আন্তর্জাতিক প্রতিষ্ঠান সিসেমি ওয়ার্কশপ বাংলাদেশে, যে প্রতিষ্ঠান জনপ্রিয় সিসিমপুর অনুষ্ঠানের নির্মাতা। এছাড়াও পলাশ মাহবুব ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) মিডিয়া স্টাডিজ ও জার্নালিজম বিভাগের খণ্ডকালীন শিক্ষক। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধগল্পকার ফোরাম চট্টগ্রামের নজরুল জন্মজয়ন্তী ও বই আলোচনা
পরবর্তী নিবন্ধস্মার্ট অ্যাপসের মাধ্যমে জনসাধারণের দোরগোড়ায় সেবা পৌঁছে দেওয়া হবে