ইউএসটিসিতে ‘বঙ্গবন্ধুর কর্ম ও জীবন’ বিষয়ক কুইজ প্রতিযোগিতা

| মঙ্গলবার , ১৩ অক্টোবর, ২০২০ at ৫:১৭ পূর্বাহ্ণ

‘বঙ্গবন্ধুর কর্ম ও জীবন’ বিষয়ে ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, চট্টগ্রামে আয়োজন করা হয়েছে ‘ইউএসটিসি মুজিববর্ষ অনলাইন কুইজ প্রতিযোগিতা ২০২০’। ইউসিটিসির কালচারাল এফেয়ারস ডিভিশনের সার্বিক তত্ত্বাবধানে বিপুল সংখ্যক শিক্ষার্থীর অনলাইন কুইজ পরীক্ষা রেজিস্ট্রেশন, নিবন্ধিত প্রতিযোগীদের অনলাইন কুইজ পরীক্ষা গ্রহণ করা হয়। গত ১০ অক্টোবর বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
স্বাস্থ্যবিধি মেনে ইউসিটিসি ক্যাম্পাসে এই অনুষ্ঠান আয়োজন করা হয়। ৩০ নম্বরের কুইজে সর্বোচ্চ প্রাপ্ত নাম্বারের ভিত্তিতে প্রথম ১০ জন প্রতিযোগীকে বিজয়ী ঘোষণা করে আকর্ষণীয় ক্রেস্ট, সনদপত্র, ও বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ বই উপহার দেয়া হয়। কুইজে সর্বোচ্চ ২৪ নম্বর পেয়ে ইংরেজি বিভাগের ২য় সেমিস্টারের ছাত্র মোহাম্মদ আলী প্রথম স্থান অর্জন করেছে।
কম্পিউটার প্রকৌশল বিভাগের প্রভাষক সুমনা সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর মুহাম্মদ ইউনুস বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে নতুন করে জানতে হবে। বঙ্গবন্ধুকে জানার মাধ্যমে নতুন প্রজন্ম তাদের কর্ম উদ্যোগ খুঁজে পাবে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মোহাম্মদ উসমান। আরও বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. জাহিদ হোসেন শরিফ ও রেজিস্ট্রার সালাহউদ্দিন আহমেদ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসন্দ্বীপে বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা নিয়ে সেমিনার
পরবর্তী নিবন্ধজাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা