আসিফের পরিবারে শুধুই কান্না

আগামী সপ্তাহে যাওয়ার কথা ছিল দুবাই

আনোয়ারা প্রতিনিধি | শনিবার , ২০ মার্চ, ২০২১ at ৫:৪৪ পূর্বাহ্ণ

আনোয়ারায় মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে আবু হাসান আসিফ (১৮) নামে এক প্রবাসীর মৃত্যু হয়েছে। এসময় মোটরসাইকেলের আরেক আরোহী এক তরুণী ও পথচারী আবুল বশর (৫৫) গুরুতর আহত হয়। গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে পারকি সমুদ্র সৈকত এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আসিফ চন্দনাইশ উপজেলার সাতবাড়িয়া মুন্সিভিটা গ্রামের প্রবাসী আবুল কালামের ছেলে।
নিহতের জেঠাত ভাই খাইরুজ্জামান সোহেল জানান, নিহত আসিফ বাবা-মায়ের সাথে স্বপরিবারে দুবাই থাকতেন। গত বছরের লকডাউন শেষে মায়ের সাথে দেশে বেড়াতে আসেন। আগামী সপ্তাহে আবার দুবাই ফিরে যাওয়ার কথা ছিল। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৭টায় মোটরসাইকেল নিয়ে ঘর থেকে বের হয়। বেলা সাড়ে ১১টার দিকে আমরা জানতে পারি পারকি সমুদ্র সৈকতে সে দুর্ঘটনার শিকার হয়। দুর্ঘটনার খবর পেয়ে তার বাবা আজ শনিবার দুবাই থেকে দেশে ফিরবেন। আসিফের বড় ভাই আবু তাহের হিরু স্ত্রীকে নিয়ে গত সপ্তাহে দেশে আসে। ঘটনার পর তার পরিবারে শোকের ছায়া নেমে আসে। তবে আসিফের সাথে দুর্ঘটনার শিকার তরুণীর পরিচয় জানাতে পারেনি।

স্থানীয় ও থানা সূত্রে জানা যায়, গতকাল পারকি সমুদ্র সৈকতে বেড়াতে এসে সৈকতের সামনের সড়কে অতিরিক্ত গতিতে গাড়ি চালানোর কারণে মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে পথচারী আবুল বশর ও একটি গাছের সাথে ধাক্কা লেগে উল্টে যায়। এতে আসিফ, এক তরুণী ও পথচারী আবুল বশর গুরুতর আহত হয়। ঘটনার পর স্থানীয়রা তাদের উদ্ধার করে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক আসিফকে মৃত ঘোষণা করেন। আর ওই তরুণী ও আবুল বশরের অবস্থা আংশঙ্কাজনক হওয়ায় তাদেরকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে।
আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেঙের জরুরী বিভাগের চিকিৎসক ডাক্তার মিলি জানান, হাসপাতালে নিয়ে আসার আগে আসিফ মারা যান। আহতদের উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে প্রেরণ করা হয়।
বারশত ইউপি চেয়ারম্যান এম.এ কাইয়ূম শাহ্‌ জানান, স্থানীয়ভাবে জানতে পারি অতিরিক্ত গতিতে মোটরবাইক চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটে। কর্ণফুলী থানার অফিসার ইনচার্জ দুলাল মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, এ ঘটনায় এখনো পর্যন্ত কোন অভিযোগ পাওয়া যায়নি।

পূর্ববর্তী নিবন্ধদুর্বৃত্তের ছুরিকাঘাতে আহত কলেজ শিক্ষার্থী
পরবর্তী নিবন্ধচমেকে পরীক্ষার্থী ছাড়া অন্যদের ছাত্রাবাস ত্যাগের নির্দেশ