আব্দুল মান্নান বীর বিক্রমের কবর পাকা করার উদ্যোগ

| বৃহস্পতিবার , ২ ডিসেম্বর, ২০২১ at ১০:১৫ পূর্বাহ্ণ

মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের চেয়ারম্যান ডা. মাহাফুজুর রহমানের নেতৃত্বে গত ৩০ নভেম্বর আব্দুল মান্নানের বীর বিক্রমের চিহ্নিত অবহেলিত কবর পরিদর্শন করেছেন বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ। শেষে কবর পাকা করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
এ সময় সহযোগিতার অঙ্গীকার করেন লেখক খনরঞ্জন রায়, ইঞ্জিনিয়ার মো. কামাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা শাহাব উদ্দিন ও আবু সৈয়দ, সাংবাদিক দেবদুলাল ভৌমিক, বিদ্যুত বড়ুয়া, ধনরঞ্জন বড়ুয়া, জয়নুদ্দীন জয় প্রমুখ। নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতা অর্জনের ৫০ বছর পেরিয়ে গেলেও স্বাধীনতা যুদ্ধের বীর সেনানী বীর বিক্রম আব্দুল মান্নানের সমাহিত স্থান চিহ্নিত করা ছাড়া আর কিছুই করা হয়নি।
মদুনাঘাট বিদ্যুৎ কেন্দ্র উড়িয়ে দিয়ে পাক হানাদার বাহিনীর মনোবল বিপর্যস্ত করে বীর বিক্রম খেতাবে ভূষিত হন পুলিশ বাহিনীর আব্দুল মান্নান। রকেট লঞ্চার দিয়ে কাঙ্ক্ষিত নিশানায় নিখুঁত সফল আক্রমণের পরপরই প্রতিপক্ষের সাথে গোলাগুলিতে আহত হন তিনি। সহযোদ্ধারা উদ্ধার করে হালদা নদীর অপর পাড়ে রাউজানের আবুরখিল গ্রামে তাদের ক্যাম্পে নিয়ে চিকিৎসারত অবস্থায় মারা যান তিনি। আবুরখিল গ্রামের ঢাকাখালী খালের জঙ্গলাকীর্ণ পাড়ে তাকে সমাহিত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষার আলো ছড়িয়ে দেয়ার আহ্বান
পরবর্তী নিবন্ধমীরসরাই এসোসিয়েশন চট্টগ্রামের সাংগঠনিক মাসের কার্যক্রম শুরু