আবারো বাতিল হলো সিইউএফএল’র মিঠা পানির দরপত্র

আনোয়ারা প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৪ জানুয়ারি, ২০২১ at ৬:৩৩ পূর্বাহ্ণ

ঠিকাদারদের অনাস্থায় আবারো বাতিল হলো চিটাগাং ইউরিয়া ফার্টিলাইজার লিমিটেডের (সিইউএফএল) ‘মিঠা পানি’ সরবরাহের টেন্ডার কাজ। গত মঙ্গলবার দুপুরে দরপত্র খোলার দিনেই ঠিকাদারদের উপস্থিতিতে সিইউএফএল কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নেয়।
সূত্র জানায়, গত ৬ জানুয়ারি বেলা সাড়ে ১১টায় দরপত্র গ্রহণ করার পর দুপুরে সিইউএফএল’র রাঙ্গাদিয়ায় মহাব্যবস্থাপকের (বাণিজ্যিক) দপ্তরে তা খোলার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ে কারিগরি প্রস্তাব খোলা হলেও থমকে যায় আর্থিক প্রস্তাব। সে সময় উপস্থিত দরদাতাদের বলা হয়, পরবর্তীতে টেলিফোনে ও ই-মেইলে কারিগরি প্রস্তাব উত্তীর্ণদের জানানো হবে। এতে অংশগ্রহণকারীদের মধ্যে সন্দেহের সৃষ্টি হয়। এক সপ্তাহ পর গত ১২ জানুয়ারি বেলা ১১টায় আর্থিক প্রস্তাব খোলার জন্য দরদাতাদের ডাকা হয়। এ সময় ব্যবস্থাপনা পরিচালকের কার্যালয়ে ৮ জন ঠিকাদার টেন্ডার প্রক্রিয়ায় বিভিন্ন অভিযোগ এনে দরপত্র বাতিলের দাবি জানান। পরে কর্তৃপক্ষ বাধ্য হয়ে তা বাতিল করে এবং পরবর্তী দরপত্র আহ্বানের সিদ্ধান্ত নেয়।
দরপত্রের অংশ নেয়া ঠিকাদারদের অভিযোগ, সিইউএফএলের কতিপয় কর্মকর্তার যোগসাজশে তাদের পছন্দের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানকে কাজ পাইয়ে দিতে নানা রকম অনিয়মের আশ্রয় নেয়া হয়। বিষয়টি জানাজানি হলে ঠিকাদাররা দরপত্র বাতিলের দাবি জানান।
সিইউএফএল’র ব্যবস্থাপনা পরিচালক আবদুর রহিম বলেন, দরদাতাদের সিদ্ধান্তে মিঠা পানি সরবরাহের আর্থিক প্রস্তাব না খুলে দ্বিতীয় দফা দরপত্র আহ্বান করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। উল্লেখ্য, কালুরঘাট ওয়াটার ইনটেক স্টেশনের আপ-স্ট্রিপ থেকে মিঠা পানি সরবরাহে আহ্বানকৃত দরপত্র এ নিয়ে তিনবার বাতিল হলো।

পূর্ববর্তী নিবন্ধকরোনা আক্রান্ত ৫০ ভাগ রোগীর নিঃশ্বাস-প্রশ্বাসে কষ্টকর অনুভূতি
পরবর্তী নিবন্ধনয় সপ্তাহে সবচেয়ে কম মৃত্যু