নয় সপ্তাহে সবচেয়ে কম মৃত্যু

| বৃহস্পতিবার , ১৪ জানুয়ারি, ২০২১ at ৬:৩৪ পূর্বাহ্ণ

করোনা ভাইরাসে দেশে এক দিনে আরো ১৪ জনের মৃত্যু হয়েছে, যা গত নয় সপ্তাহের মধ্যে সবচেয়ে কম। সর্বশেষ গত ১২ নভেম্বর এর চেয়ে কম মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। সেদিন ১৩ জনের মৃত্যুর খবর এসেছিল।
গতকাল বুধবার বিকালে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত এক দিনে মারা যাওয়া ১৪ জনকে নিয়ে দেশে করোনায় মোট ৭ হাজার ৮৩৩ জনের মৃত্যু হল। ২৪ ঘণ্টায় আরো ৮৯০ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়ায় দেশে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ৫ লাখ ২৪ হাজার ৯১০ জন হয়েছে। খবর বিডিনিউজের।
স্বাস্থ্য অধিদপ্তরের হিসাবে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরো ৮৪১ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন গত এক দিনে। তাতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ৪ লাখ ৬৯ হাজার ৫২২ জন হয়েছে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে ২৭তম স্থানে আছে বাংলাদেশ। মৃতের সংখ্যায় রয়েছে ৩৭তম অবস্থানে।
স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় সারা দেশে সর্বমোট ১৯৯টি ল্যাবে ১৫ হাজার ৭২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৩৪ লাখ ১ হাজার ৫০৬টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৫ দশমিক ৬৬ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৫ দশমিক ৪৩ শতাংশ।
শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৪৫ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ। সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২৬ লাখ ৭৮ হাজার ২৫৩টি। আর বেসরকারি ব্যবস্থাপনায় হয়েছে ৭ লাখ ২৩ হাজার ২৫৩টি।
গত এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ৬ জন পুরুষ আর নারী ৮ জন। তাদের মধ্যে ১৩ জন হাসপাতালে ও ১ জন বাড়িতে মারা গেছেন। মৃতদের মধ্যে ১০ জন ঢাকা বিভাগের, ২ জন চট্টগ্রাম বিভাগের এবং ১ জন করে মোট ২ জন খুলনা ও সিলেট বিভাগের বাসিন্দা ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধআবারো বাতিল হলো সিইউএফএল’র মিঠা পানির দরপত্র
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ২ জনের মৃত্যু, শনাক্ত আরো ১২৭