আনোয়ারায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে মতবিনিময়

আনোয়ারা প্রতিনিধি | বৃহস্পতিবার , ৪ এপ্রিল, ২০২৪ at ১০:৩৬ পূর্বাহ্ণ

সরকার ঘোষিত সর্বজনীন পেনশন স্কিমে সকল শ্রেণীপেশার মানুষকে উদ্বুদ্ধ করতে আনোয়ারায় উপজেলা প্রশাসনের উদ্যোগে আনোয়ারার বাণিজ্যিক ব্যাংকের শাখা প্রধানদের এক মতবিনিময় সভা গতকাল বুধবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক ইমনের সভাপতিত্বে সভায় আনোয়ারা সোনালী ব্যাংকের ব্যবস্থাপক মো. হাসান তারেক, এনসিসি ব্যাংকের ব্যবস্থাপক এস এম মঈন উদ্দীন আজাদ, কৃষি ব্যাংকের ব্যবস্থাপক প্রদীপ কুমার সিং, এস এম আয়াজ, মোহাম্মদ রিদুয়ান, নাজমুন নাহারসহ উপজেলার ২৮টি ব্যাংকের ব্যবস্থাপক ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইশতিয়াক ইমন বলেন, বর্তমান সরকার দেশের বিশাল জনগোষ্ঠীর আর্থিক নিরাপত্তা কথা চিন্তা করে দেশের নিম্ন আয় ও অপ্রাতিষ্ঠানিক খাতের ৮৫ শতাংশ মানুষকে সুরক্ষা দেওয়ার লক্ষ্যে পেনশন স্কিম চালু করেছে। ১৮ বছরের বেশি বয়সী যে কেউ এই পেনশন ব্যবস্থার আওতায় আসতে পারবেন। এতে দরিদ্র জনগোষ্ঠীর ভবিষ্যৎ আর্থিক সুরক্ষা নিশ্চিত হবে।

এ প্রসঙ্গে এনসিসি ব্যাংকের ব্যবস্থাপক এস এম মঈন উদ্দীন আজাদ বলেন, প্রগতি, সুরক্ষা, সমতা ও প্রবাসী নামে চার ধরনের আকর্ষণীয় পেনশন স্কিম চালু করেছে সরকার। এসব স্কিমে জমার বিপরীতে দ্বিগুণ লাভবান হওয়ার সুযোগ রয়েছে। আর সরকারি স্কিম হওয়াতে নিরাপত্তা শতভাগ। এই আয় করমুক্ত হবে এবং চাঁদাকে বিনিয়োগ হিসাবে কর রেয়াত মিলবে।

আনোয়ারা সোনালী ব্যাংকের ব্যবস্থাপক মো. হাসান তারেক বলেন, পেনশন স্কিমের আওতায় সাধারণ মানুষকে সেবা দানের জন্য আমরা একটি আলাদা বুথ চালু করেছি।

পূর্ববর্তী নিবন্ধউরকিরচর ইউনিয়নে নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা
পরবর্তী নিবন্ধযানজট নিরসনে হাটহাজারী বাস স্টেশন এলাকায় অভিযান