অক্সিজেন প্ল্যান্ট মালিকদের আন্দোলন প্রত্যাহার

| শনিবার , ১৮ মার্চ, ২০২৩ at ৫:৪৫ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডের সব অক্সিজেন কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা থেকে সরে এসেছে জাহাজভাঙা শিল্পমালিকদের সংগঠন বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশন (বিএসবিআরএ)

গতকাল শুক্রবার সন্ধ্যায় চট্টগ্রাম সার্কিট হাউসে অক্সিজেন প্ল্যান্ট মালিকদের সঙ্গে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের বৈঠক শেষে এ ঘোষণা দেন তারা। খবর বাংলানিউজের।

বৈঠক শেষে সংগঠনের নেতারা বলেন, সীমা অক্সিজেন প্ল্যান্টের পরিচালক পারভেজ উদ্দিনের কোমরে দড়ি বেঁধে আদালতে হাজির করার প্রতিবাদে সীতাকুণ্ডের সব অক্সিজেন কারখানা শুক্রবার (গতকাল) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা ডাক দিয়েছিলাম। পরে চট্টগ্রাম জেলা মহোদয়ের আশ্বাসে আমরা আমাদের অনির্দিষ্টকালের আন্দোলন স্থগিত করেছি।

এ সময় জেলা প্রশাসক বলেন, আগামীকাল থেকে অনির্দিষ্টকালের অক্সিজেন প্ল্যান্ট বন্ধ রাখার ষোষণা দেন তারা। পরে আমি বিষয়টি জানতে পারি। তাদের সঙ্গে কথা বলে সন্ধ্যায় বৈঠক ডাকি। তারা সাড়া দিয়েছেন। ফলফসূ একটি আলোচনা হয়েছে। সীমা অক্সিজেন প্ল্যান্ট দুর্ঘটনার পর মালিককে আটক করা হয়। পরে তাকে কোমরে দড়ি বেঁধে আদালতে নিয়ে যায়। এটি অনাকাক্সিক্ষত ঘটনা। আমরা তাদের সঙ্গে কথা বলেছি। তারা আন্দোলন স্থগিত করেছেন।

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ সুপার মোহাম্মদ সোলাইমান বলেন, ঘটনাটি শোনার পর আমরা একটি তদন্ত কমিটি গঠন করি। তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে আমরা তাকে ক্লোজড করি। সে পুলিশ সদস্য এ ঘটনা করেছে সে না বুঝে, অজ্ঞাত বসে করেছে।

জাহাজভাঙা শিল্পমালিকদের সংগঠন বাংলাদেশ শিপ ব্রেকার্স অ্যান্ড রিসাইক্লার্স অ্যাসোসিয়েশন (বিএসবিআরএ) সহসভাপতি জহিরুল ইসলাম রিংকু বলেন, ব্যবসায়ীদের হেয় করা হয়েছে। আমরা এর প্রতিবাদ জানিয়েছি। তিন ঘণ্টার মধ্যে ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দিয়েছে সীমা অক্সিজেন প্ল্যান্ট মালিক পক্ষ। এটি কিন্তু নজিরবিহীন। আমাদের যে আন্দোলনের ডাক দিয়েছিলাম সেটি স্থগিত করেছি। সীমা অক্সিজেন প্ল্যান্ট বন্ধ রয়েছে। এটি খুব শিগগিরই চালু হবে। এটি আমাদের আশ্বাস দিয়েছেন জেলা প্রশাসক।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে বড় পরিসরে প্রথমবার তরমুজ চাষ, ভালো ফলন
পরবর্তী নিবন্ধজুনেই চলবে ট্রেন